বাড়ি > ময়দান > Covid-19: অ্যাটলেটিকো মাদ্রিদের দু'জন করোনা আক্রান্ত, চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ফের জটিলতা
অনুশীলনে অ্যাটলেটিকো মাদ্রিদ। ছবি- টুইটার।
অনুশীলনে অ্যাটলেটিকো মাদ্রিদ। ছবি- টুইটার।

Covid-19: অ্যাটলেটিকো মাদ্রিদের দু'জন করোনা আক্রান্ত, চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ফের জটিলতা

  • লিপজিগের বিরুদ্ধে শেষ আটের ম্যাচে মাঠে নামার কথা স্প্যানিশ ক্লাবের।

এমনিতেই চলতি মরশুমের চ্যাম্পিয়ন্স লিগে করোনা মহামারির বড়সড় প্রভাব পড়েছে। শুধু টুর্নামেন্ট নির্ধারিত সময়ে শেষ করার পথে প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ানোই নয়, বরং টুর্নামেন্টের ফর্ম্যাটেও রদবদল করতে হয়েছে উয়েফাকে। বদল করতে হয়েছে ম্যাচ কেন্দ্র। কোয়ার্টার ফাইনাল থেকে নকআউট টুর্নামেন্টে পরিণত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ।

প্রাথমিক এই রদবদলে টুর্নামেন্ট সাফল্যের সঙ্গে শেষ করার পরিকল্পনা ছিল ইউরোপীয়ান সংস্থার। তবে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে নতুন করে জটিলতা তৈরি হল কোয়ার্টার ফাইনালের মাত্র কয়েকদিন আগে অংশগ্রহণকারী দলে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেওয়ায়।

লিসবনে লিপজিগের বিরুদ্ধে শেষ আটের ম্যাচে মাঠে নামার আগে অ্যাটলেটিকো মাদ্রিদের দু'জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। যদিও দু'জনই ফুটবলার না সাপোর্ট স্টাফ, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। তবে এটা স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, চ্যাম্পিয়ন্স লিগের জন্য দু'জনেরই দলের সঙ্গে পর্তুগাল উড়ে যাওয়ার কথা ছিল।

উয়েফার প্রোটোকল অনুযায়ী কোয়ার্টার ফাইনালের আগে সব দলকে ফুটবলার ও কোচিং স্টাফদের প্রত্যেকের (যাঁরাই দলের সঙ্গে লিসবনে যাবেন) বাধ্যতামূলক করোনা টেস্ট করাতে হতো। গত ৮ অগস্ট দলের সদস্যদের করোনা টেস্ট করায় অ্যাটলেটিকো মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবের দু'জন সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। দু'জনকেই নিজেদের বাড়িতে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ক্লাবের তরফে এই খবর উয়েফা, পর্তুগীজ ফুটবল সংস্থা, স্প্যানিশ ফুটবল সংস্থা এবং হায়ার স্পোর্টস কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ভারতীয় সময় ১৪ অগস্ট (শুক্রবার) ০০.৩০ মিনিটে অর্থাৎ, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় লিপজিগের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মাঠে নামার কথা অ্যাটলেটিকো মাদ্রিদের।

বন্ধ করুন