বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ছবি- এএনআই।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ছবি- এএনআই।

করোনা মোকাবিলায় PM-Cares তহবিলে ৫১ কোটি দেবে বিসিসিআই

  • কঠিন সময়ে দেশের কোটি কোটি সমর্থদের পাশে দাঁড়ানোর দায়বদ্ধতা এড়িয়ে যায়নি বিসিসিআই।

আপৎকালীন পরিস্থিতিতে দেশের মানুষের পাশে দাঁড়াতে একে একে এগিয়ে আসতে দেখা যাচ্ছে ভারতের সর্বস্তরের মানুষকেই। ক্রীড়া ব্যক্তিত্ব ও দেশের প্রথম সারির ক্রীড়া সংস্থাগুলি আর্থিক অনুদানের মাধ্যমে সরকারের হাত শক্ত করার চেষ্টায় রয়েছে। তবে সবার নজর ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের দিকে। সব থেকে বিত্তবান ক্রীড়া সংস্থা কীভাবে সাহায্য করে সেদিকে তাকিয়ে ছিল গোটা দেশ।

কঠিন সময়ে দেশের কোটি কোটি সমর্থদের পাশে দাঁড়ানোর দায়বদ্ধতা এড়িয়ে যায়নি বিসিসিআই। করোনা মোকাবিলায় সরকারি তহবিলে বিশাল অঙ্কের অনুদান দেওযার সিদ্ধান্ত নেয় ভারতীয় বোর্ড।

অনুমোদিত রাজ্য সংস্থাগুলিকে পাশে নিয়ে বিসিসিআই প্রধানমন্ত্রীর আপৎকালীন তহবিল পিএম কেয়ার্স ফান্ডে ৫১ কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করে।

বিসিসিআইয়ের সরাকারি টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রীর তহবিলে আর্থিক অনুদান দেওয়ার কথা জানানো হয়। পরে এই নিয়ে টুইট করেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহও।

এর আগে সুরেশ রায়না ৫২ লক্ষ ও সচিন তেন্ডুলকর ৫০ লক্ষ টাকা ব্যাক্তিগতভাবে অনুদান দিয়েছেন সরকারি তহবিলে। সৌরভ গঙ্গোপাধ্যায় বাংলার করোনা দূর্গতদের মধ্যে ৫০ লক্ষ টাকার চাল বিতরণের কথা জানিয়েছেন।

বন্ধ করুন