বাড়ি > ময়দান > Covid-19: করোনার হানা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অন্দরমহলে, পজিটিভ সাত জন
ক্রিকেট সাউথ আফ্রিকার লোগো।
ক্রিকেট সাউথ আফ্রিকার লোগো।

Covid-19: করোনার হানা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অন্দরমহলে, পজিটিভ সাত জন

  • মহামারির আবহে তিন দলের অভিনব ক্রিকেট ম্যাচ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

করোনা ভাইরাসের থাবা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অন্দরমহলে। ক্রিকেট সাউথ আফ্রিকার তরফে সোমবার জানিয়ে দেওয়া হয়, বোর্ডের সঙ্গে যুক্ত মোট ৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে।

দক্ষিণ আফ্রিকা বোর্ড ১০০-র বেশি কর্মীর করোনা টেস্ট করায়। যাঁদের মধ্যে বোর্ডের কর্মচারী ছাড়াও অনুমোদিত সংস্থাগুলির কর্মী, কিছু চুক্তিবদ্ধ খেলোয়াড় ও ফ্র্যাঞ্চাইজি ট্রেনিং স্কোয়াডের কর্মীরাও ছিলেন। যাঁদের মধ্যে থেকে ৭ জনের নমুনা পজিটিভ এসেছে।

প্রোটিয়া বোর্ড করোনা টেস্টের উদ্যোগ নেয় সরকারি ঘোষণার পরেই। দক্ষিণ আফ্রিকায় শারীরিক সংযোগহীন খেলার অনুমতি দেওয়া হবে দেশব্যাপী জারি হওয়া লকডাউনের তৃতীয় পর্যায়ে। 

প্রোটিয়া বোর্ডের অ্যাক্টিং চিফ এক্সিকিউটিভ অফিসার জ্যাকস ফউল যদিও ১০০-র বেশি মানুষের মধ্য থেকে ৭ জনের করোনা আক্রান্ত হওয়াকে সংখ্যার নিরিখে নিতান্ত কম বলে উল্লেখ করেন। তিনি এও জানান যে, বোর্ডের মেডিক্যাল প্রোটোকলের জন্য আক্রান্ত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত বিবরণ দেওয়া যাবে না।

সরকারি ঘোষণার পরে দক্ষিণ আফ্রিকা বোর্ড অভিনব তিন দলের প্রদর্শনী ক্রিকেট ম্যাচ দিয়ে খেলা শুরুর উদ্যোগ নিয়েছিল। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

বন্ধ করুন