করোনা ভাইরাস সংক্রামিত হওয়ার আশঙ্কায় পাকিস্তান সুপার লিগের নক-আউট ম্যাচগুলি আপাতত স্থগিত রাখতে বাধ্য হল পিসিবি।
করোনা ভাইরাস সংক্রামিত হওয়ার আশঙ্কায় পাকিস্তান সুপার লিগের নক-আউট ম্যাচগুলি আপাতত স্থগিত রাখতে বাধ্য হল পিসিবি।

Covid-19 crisis: মাঝপথেই স্থগিত পাকিস্তান সুপার লিগ

  • পাকিস্তান সুপার লিগের নক-আউট ম্যাচগুলি আপাতত স্থগিত রাখতে বাধ্য হল পিসিবি।

সূচি বদলে টুর্নামেন্টের দৈর্ঘ্য ছোট করার পরিকল্পনা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে শেষ রক্ষা হল না তাতেও। চাপে পড়ে শেষমেশ পাকিস্তান সুপার লিগের নক-আউট ম্যাচগুলি আপাতত স্থগিত রাখতে বাধ্য হল পিসিবি।

করোনা ভাইরাস সংক্রামিত হওয়ার আশঙ্কায় বিশ্বজুড়ে বন্ধ হয়ে রয়েছে যাবতীয় খেলাধুলার আসর। পাক বোর্ড চেষ্টা করেছিল লাহোরে ডাবল হেডার সেমিফাইনাল ও ঠিক পরের দিনই ফাইনাল ম্যাচ আয়োজন করে পিএসএলের চলতি সংস্করণে ইতি টানতে। যদিও তাদের পরিকল্পনা কার্যকর করা সম্ভব হল না পরিস্থিতি ক্রমশ আশঙ্কাজনক হয়ে দাঁড়ানোয়।

মঙ্গলবার গদ্দাফি স্টেডিয়ামে পিএসএলের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল মুলতান সুলতানস ও পেশোয়ার জালমির। পরে একই মাঠে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামার কথা ছিল করাচি কিংস ও লাহোর কালান্দারসের। বুধবার লাহোরেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তান সুপার লিগের ফাইনাল। আপাতত অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয় প্লে-অফ ম্যাচগুলি।

পিএসএলের তরফে সোশ্যাল মিডিয়ায় সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি জারি করে দু’টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ স্থগিত রাখার কথা জানানো হয়। পাকিস্তান সুপার লিগের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়, ‘গুরুত্বপূর্ণ ঘোষণা। পিএলএল-৫ স্থগিত। নতুন করে সূচি নির্ধারিত হবে। বিস্তারিত তথ্য পরে জানানো হবে।‘

পিসিবি চলতি পিএসএল স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়ার ঠিক আগে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের বাকি ঘরোয়া মরশুম বাতিল করার কথা ঘোষণা করে। ঐতিহ্যশালী শেফিল্ড শিল্ডের ফাইনাল ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে অজি ক্রিকেট বোর্ড। লিগ-টপার নিউ সাউথ ওয়েলসকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

বিসিসিআই ইতিমধ্যেই আইপিএলের আসন্ন মরশুম ১৮ দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২৯ মার্চের পরিবর্তে ১৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ত্রয়োদশ সংস্করণ।

বন্ধ করুন