ক্রিকেট মরশুম ১ জুলাই পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ইসিবি। ছবি- রয়টার্স।
ক্রিকেট মরশুম ১ জুলাই পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ইসিবি। ছবি- রয়টার্স।

এক বছরের জন্য পিছিয়ে যেতে পারে ECB-র নতুন টুর্নামেন্ট দ্য হান্ড্রেড

  • গভর্নিং বডির বৈঠকে নির্ধারিত হবে The Hundred-এর ভবিষ্যৎ।

করোনা মহামারির জেরে অনিশ্চিত আইপিএল। এশিয়া কাপ ও আইসিসি টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়েও সংশয় দেখা দিয়েছে। এবার অনিশ্চয়তার মেঘে ঢাকা পড় গেল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নতুন টুর্নামেন্ট 'দ্য হান্ড্রেড'।

প্রাথমিকভাবে করোনা সংক্রমণ এড়াতে ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে সমস্ত ধরণের ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ইসিবি। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গভর্নিং বডির বৈঠকের পর স্থগিতাদেশের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেয় তারা।

সরকারি প্রতিনিধি ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মতো ১ জুলাই পর্যন্ত দেশের মাটিতে সব ধরণের ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ রাখার কথা ঘোষণা করে ইংল্যান্ড বোর্ড। যার ফলেই অনিশ্চিত হয়ে পড়ে দ্য হান্ড্রেডের উদ্বোধনী মরশুম।

ইসিবির ১০০ বলের এই নতুন ক্রিকেট টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ১৭ জুলাই। ১ জুলাই পর্যন্ত খেলাধুলো বন্ধ থাকলে ১৫ দিনের মধ্য টুর্নামেন্ট শুরু করার সম্ভাবনা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক।

আগামী বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরও একটি বোর্ড মিটিং ডেকেছে ইসিবি। সেখানেই ঠিক হয়ে যাবে দ্য হান্ড্রেডের ভবিষ্যৎ। আদৌ এবছর নতুন টুর্নামেন্ট শুরু করা যাবে কিনা, তা নির্ধারিত হবে বুধবারের বৈঠকেই।

বিসিসিআইয়ের সামনে আইপিএল পিছিয়ে দেওয়ার রাস্থা খোলা রয়েছে এখনও। তবে এই গ্রীষ্মে দ্য হান্ড্রেড অনুষ্ঠিত না হলে তা এক বছরের জন্য পিছিয়ে দেওয়া ছাড়া উপায় থাকবে না ইসিবির কাছে। কেননা, তার পরে আন্তর্জাতিক সূচি ছাড়াও টি-২০ ব্লাস্টের সঙ্গে সূচির সংঘাত বাঁধতে পারে নতুন টুর্নামেন্টের।

বন্ধ করুন