FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের লোগে।
FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের লোগে।

করোনার জেরে স্থগিত ভারতে অনুষ্ঠিত হতে চলা FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ

  • কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি-মুম্বই, ভারতের এই পাঁচ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্বকাপের ম্যাচগুলি।

করোনা মহামারীর জেরে স্থগিত হয়ে গেল ভারতে অনুষ্ঠিত হতে চলা FIFA অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। নভেম্বরে প্রথম সপ্তাহেই শুরু হওয়ার কথা ছিল বয়স ভিত্তিক মহিলা ফুটবলের এই ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট। তবে খেলোয়াড় ও সমর্থকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ফিফা।

লোকাল অর্গানাইজিং কমিটির সঙ্গে পরিস্থিতি নিয়ে আলোচনার পরেই টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়ার কথা জানায় ফুটবলের আন্তর্জাতিক নিয়ামক সংস্থা।

২-২১ নভেম্বর কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি-মুম্বই, ভারতের এই পাঁচ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ১৬ দলের এই টুর্নামেন্ট। ফিফা ও অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হলেও পরবর্তী দিনক্ষণ নিয়ে নির্দিষ্ট কিছু জানানো হয়নি। AIFF-এর সঙ্গে আলোচনা করে শীঘ্রই নতুন সূচি ঘোষণা করা হবে বলে বিজ্ঞপ্তি মারফৎ জানিয়েছে ফিফা।

এর আগে করোনা ভাইরাসের জেরে এক বছরের জন্য পিছিয়ে গিয়েছে ইউরো কাপ ফুটবল। আপাতত মুলতুবি হয়ে গিয়েছে টোকিও অলিম্পিক। ২০২০-র পরিবর্তে টোকিও গেমস অনুষ্ঠিত হবে ২০২১-এ। এবছরের মতো বাতিল হয়ে গিয়েছে প্রাচীনতম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন। হাতে বেশ কিছুদিন সময় থাকলেও অক্টোবর-নভেম্বরের আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়েও ক্রমশ ঘণীভূত হচ্ছে অনিশ্চয়তার মেঘ।

একাধিক আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা ছাড়াও বিসিসিআইয়ের ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট আইপিএল অনুষ্ঠিত হওয়া নিয়েও রয়েছে সংশয়।

বন্ধ করুন