বাড়ি > ময়দান > Covid-19: করোনায় স্ত্রী'র প্রাণহানির আশঙ্কায় প্রাক্তন কিউয়ি পেসার
দুশ্চিন্তায় দিন কাটছে ইয়ানের। ছবি- টুইটার।
দুশ্চিন্তায় দিন কাটছে ইয়ানের। ছবি- টুইটার।

Covid-19: করোনায় স্ত্রী'র প্রাণহানির আশঙ্কায় প্রাক্তন কিউয়ি পেসার

স্ত্রী রোসির ফুসফুসে সমস্যা রয়েছে। কোনও কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হলে প্রাণহানি ঘটতে পারে তাঁর। স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় দিন কাটছে কিউয়ি তারকার।

করোনা ভাইরাসের জেরে একের পর এক উড়ান বাতিল। ওয়েলিংটনের বিমানবন্দরেই আটকে রয়েছেন ইয়ান ও'ব্রায়েন। ইংল্যান্ডের বাড়িতে অসুস্থ স্ত্রী। দ্রুত বাড়ি ফিরতে না পারলে স্ত্রী'র প্রাণ সংশয়ের আশঙ্কা করছেন প্রাক্তন কিউয়ি পেসার।

মানসিক স্বাস্থ্যজনীত কিছু সমস্যার সঙ্গে বেশ কিছুদিন ধরেই লড়াই চালাচ্ছেন ৪৩ বছর বয়সি ও'ব্রায়েন। সেই জন্যই দেশে ফিরেছিলেন প্রাক্তন নিউজিল্যান্ড তারকা। স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে এখন তিনি থাকেন ইংল্যান্ডে। করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় গোটা ইউরোপ কার্যত লকডাউন। স্বাভাবিকভাবেই পরিবারের কাছে ফিরে যাওয়ার রাস্তা আপাতত বন্ধ তাঁর।

ও'ব্রায়েনের স্ত্রী রোসির ফুসফুসের সমস্যা রয়েছে। কোনও কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হলে প্রাণহানি ঘটতে পারে তাঁর। স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় দিন কাটছে কিউয়ি তারকার।

ও'ব্রায়েন জানান, 'এই মুহূর্তে আমার কাছে সব থেকে দুশ্চিন্তার বিষয় হল স্ত্রী'র অসুস্থতা। ওর ফুসফুসে সমস্যা রয়েছে। বুকে যে কোনও ধরনের সংক্রমণ ওর জন্য অত্যন্ত বিপজ্জনক হয়ে দেখা দিতে পারে। এই ভাইরাস ওর প্রাণ কেড়ে নিতে পারে। দুই সন্তান ওর দেখাশোনার জন্য রয়েছে বটে। তবে আমার মনে হয় এই অবস্থায় আমি ওর মানসিক চাপ বাড়িয়ে তুলছি।'

ও'ব্রায়েন লন্ডনের বিমান ধরার জন্য অনেক টাকা খরচ করেছেন ইতিমধ্যেই। তিনটি বিমানের টিকিট কিনেছিলেন তিনি। যদিও সব ক'টি বিমান বাতিল হয়েছে। এই অবস্থায় কোনও অভিযোগ করার উপায়ও থাকছে না তাঁর। কেননা, তিনি একা নন, এমন পরিস্থিতিতে রয়েছেন আরও অনেকেই।

২০০৫ থেকে ২০০৯ পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ২২টি টেস্ট, ১০টি ওয়ান ডে ও ৪টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন ওব্রায়েন। ৭৩টি টেস্ট উইকেট হয়েছে তাঁর ঝুলিতে।

বন্ধ করুন