বাড়ি > ময়দান > Covid-19: স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা জাভি হার্নান্ডেজ করোনা আক্রান্ত
জাভি হার্নান্ডেজ। ছবি- গেটি ইমেজেস।
জাভি হার্নান্ডেজ। ছবি- গেটি ইমেজেস।

Covid-19: স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা জাভি হার্নান্ডেজ করোনা আক্রান্ত

  • বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডার দেশের হয়ে FIFA বিশ্বকাপ ছাড়াও জোড়া ইউরো কাপ জিতেছেন।

করোনার কবলে আরও এক হাই-প্রোফাইল ফুটবল তারকা। বার্সেলোনার স্প্যানিশ কিংবদন্তি জাভি হার্নান্ডেজ সংক্রামিত হলেন Covi-19'এ। স্পেনের বিশ্বকাপ ও ইউরো জয়ী মিডফিল্ডার শনিবারই জানিয়েছেন, তিনি করোনা পজিটিভ। যদিও জাভি এটা স্পষ্ট করে দিয়েছেন যে, তাঁর কোনও উপসর্গ নেই।

৪০ বছর বয়সী প্রাক্তন তারকা এই মুহূর্তে কাতারের ক্লাব আল-সাদের ম্যানেজারের দায়িত্বে রয়েছেন। গত ৫ জুলাই কোচ হিসেবে আল-সাদের সঙ্গে চুক্তি নবীকরণ করেন জাভি। ক্লাবের তরফেই সোশ্যাল মিডিয়ায় ম্যানেজারের করোনা আক্রান্ত হওয়ার খবর জানানো হয়। ক্লাবের টুইটার হ্যান্ডেলে জাভি নিজে একটি বিজ্ঞপ্তি জারি করেন।

বিজ্ঞপ্তিতে স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য জানান, ‘সরকারিভাবে ক্লাবের কামব্যাক কম্পিটিশনের জন্য আজ আমি দলের সঙ্গে যোগ দিতে পারছি না। রিজার্ভ দলের কোচ ডেভিড প্র্যাটস টেকনিক্যাল স্টাফের হেড হিসেবে উপস্থিত থাকবেন।’

হার্নান্ডেজ আরও জানান, ‘কয়েকদিন আগে প্রোটোকল অনুযায়ী কোভিড টেস্টে আমার রিপোর্ট পজিটিভ এসেছে। সৌভাগ্যের বিষয় যে, আমি এই মুহূর্তে ভালো রয়েছি। তবে যতক্ষণ না ছাড়পত্র পাচ্ছি, আমি আইসোলেশনে থাকব। অনুমতি পেলে আমি দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য ও দৈনন্দিন রুটিনে ফিরে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছি।’

এর আগে হাই-প্রোফাইল ফুটবলার তথা কোচেদের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা, চেলসির হাডসন-ওদোই, জুভেন্তাসের দিবালা, মাতুইদি, রুগানি প্রমুখ।

বন্ধ করুন