বাড়ি > ময়দান > Covid-19: ভারতে পরিস্থিতি এখনও ক্রিকেট খেলার উপযোগী নয়, তাড়াহুড়ো না করার পরামর্শ দ্রাবিড়ের
রাহুল দ্রাবিড়। ছবি- গেটি ইমেজেস।
রাহুল দ্রাবিড়। ছবি- গেটি ইমেজেস।

Covid-19: ভারতে পরিস্থিতি এখনও ক্রিকেট খেলার উপযোগী নয়, তাড়াহুড়ো না করার পরামর্শ দ্রাবিড়ের

  • প্রয়োজনে ঘরোয়া মরশুম ছোট করার দাবি NCA প্রধানের।

লকডাউন পরবর্তী সময়ে ফুটবল শুরু হলেও এখনও ক্রিকেট মাঠে বল পড়েনি। যদিও প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে করোনা মহামারির কঠিন অধ্যায় পিছনে ফেলে পুনরায় ক্রিকেট ম্যাচ শুরু করার। আগামী জুলাইয়েই ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে, এটা নিশ্চিত হয়ে গিয়েছে আগেই। তবে ভারতে আবার কবে ক্রিকেট খেলা শুরু হবে, তা নিয়ে কোনও নিশ্চয়তা নেই।

ভারতীয় ক্রিকেটাররা খেলতে নামা তো দূরের কথা, একসঙ্গে প্রস্তুতিও শুরু করেননি এখনও। চুক্তিবদ্ধ ক্রিকেটারেদর জন্য বিসিসিআই কোনও নির্দেশিকাও জারি করেনি। যদিও ব্যক্তিগতভাবে কেউ কেউ প্র্যাকটিসে নেমেছেন ইতিমধ্যেই।

ভারতে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। সুস্থতার হার বাড়লেও প্রতিদিনই আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচ ফেরানো নিয়ে তাড়াহুড়ো করা উচিত নয় বলে মনে করেন রাহুল দ্রাবিড়।

দ্য উইকে ক্রিকেট নিয়ে আলোচনা প্রসঙ্গে দ্রাবিড় বলেন, 'আমার মনে হয় না এখনই আমরা ক্রিকেট ফেরানোর পরিস্থিতিতে রয়েছি। ধৈর্য ধরে অপেক্ষা করাই বুদ্ধিমানের কাজ হবে। আমাদের এক একটা মাস ধরে এগনো উচিত। সবরকম বিকল্পের দিকে তাকানো দরকার। আমাদের ঘরোয়া মরশুম সচরাচর অগস্ট-সেপ্টেম্বরে শুরু হয়। সেটা যদি অক্টোবরে শুরু করা হয়, তবে তা ছোট করা যায় কিনা দেখতে হবে।'

ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান দ্রাবিড় আরও বলেন, 'এই মুহূর্তে সবকিছুই অনিশ্চিত দেখাচ্ছে। এপ্রিল থেকে জুন পর্যন্ত এনসিএ অত্যন্ত ব্যস্ত থাকে। বয়সভিত্তিক ক্রিকেট দলগুলির ট্রেনং চলে এই সময়েই। তবে এবার আমাদের নতুন করে সব সাজাতে হবে।'

বন্ধ করুন