সর্বভারতীয় অলিম্পিক সংস্থার লোগো।
সর্বভারতীয় অলিম্পিক সংস্থার লোগো।

PM cares fund-এ ৭১ লক্ষ সর্বভারতীয় অলিম্পিক সংস্থার

  • IOA করোনা মোকাবিলায় সামিল হওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছে দেশের অন্যান্য ক্রীড়া সংস্থাগুলিকে।

এগিয়ে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশন নিজেদের মতো করে পাশে দাঁড়িয়েছে দেশবাসীর। এবার করোনা মোকাবিলায় সামিল হল সর্বভারতীয় অলিম্পিক সংস্থা।

ন্যশনাল স্পোর্টস ফেডারেশন ও অনুমোদীত রাজ্য সংস্থাগুলিকে পাশে নিয়ে প্রধানমন্ত্রীর আপৎকালীন তহবিলে অর্থ সাহায্য করার কথা জানানো হয় ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে।

আইওএ'র তরফে PM cares fund-এ ৭১ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়। সেই সঙ্গে অলিম্পিক সংস্থা করোনা মোকাবিলায় সামিল হওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছে দেশের অন্যান্য ক্রীড়া সংস্থাগুলিকে।

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা জানান, 'এটা অত্যন্ত কঠিন সময়। অলিম্পিক পরিবারের সমবেত সমর্থন আমাদের বিশ্বাস আরও দৃঢ় করবে যে, আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব এবং খেলাধুলোর আঙিনায় দেশকে আবার গর্বিত করব।'

এর আগে বিসিসিআই PM cares fund-এ ৫১ কোটি টাকা অনুদান দিয়েছে। সর্বভারতীয় ফুটবল সংস্থা দিয়েছে ২৫ লক্ষ টাকা। ব্যক্তিগতভাবে সরকারের হাত শক্ত করতে এগিয়ে এসেছেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, অজিঙ্কা রাহানেরা। ক্রিকেটের বাইরে অন্যান্য খেলার তারকারাও নিজেদের মতো করে অনুদান দিয়েছেন সরকারি তহবিলে।

উল্লেখ্য, শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের প্রথমসারির ক্রীড়া ব্যক্তিত্বদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক সারেন। তিনি ৫টি মন্ত্রে দেশবাসীকে দীক্ষিত করার দায়িত্ব তুলে দেন ক্রীড়ামহলের হাতে।

বন্ধ করুন