গল্ফার অর্জুন ভাটি। ছবি- টুইটার।
গল্ফার অর্জুন ভাটি। ছবি- টুইটার।

Covid-19: ক্যাবিনেটের সমস্ত ট্রফি বিক্রি করে দেশের পাশে জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন অর্জুন

  • গ্রেটার নয়ডার দশম শ্রেণীর ছাত্র গত ৮ বছরে দেশ-বিদেশ থেকে সংগ্রহ করা তাঁর সাফল্যের সমস্ত স্মারক বিক্রি করে দিয়েছেন দেশের স্বার্থে।

কুরুক্ষেত্রের যুদ্ধ জয়ে মহাভারতের অর্জুনের ভূমিকা ছিল অসীম। এবার করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতবর্ষের জয়ের পথ সুগম করতে এগিয়ে এলেন অন্য অর্জুন।

বয়স মাত্র ১৫ বছর। ক্যাবিনেটে ট্রফির সংখ্যা ছিল ১০২টি। ছিল বলা এই কারণে যে, গ্রেটার নয়ডার দশম শ্রেণীর ছাত্র গত ৮ বছরে দেশ-বিদেশ থেকে সংগ্রহ করা তাঁর সাফল্যের সমস্ত স্মারক বিক্রি করে দিয়েছেন দেশের স্বার্থে।

তিন বারের জুনিয়র গল্ফ বিশ্বচ্যাম্পিয়ন অর্জুন ভাটির উদারতায় আপ্লুত সারা দেশ। বিশ্বচ্যাম্পিয়নশিপ ও ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের স্মারক-সহ তাঁর জেতা সমস্ত ট্রফি বিক্রি করে অর্জুন ৪ লক্ষ ৩০ হাজার টাকা সংগ্রহ করেন। সেই টাকা তিনি দান করেন প্রধানমন্ত্রীর আপৎকালীন তহবিলে।

সোশ্যাল মিডিয়ায় ভাটি নিজেই জানান করোনার বিরুদ্ধে লড়াইয়ে তাঁর এগিয়ে আসার কথা। টুইটারে নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে তিনি লেখেন, 'আপনাকে প্রণাম। গত ৮ বছরে দেশ-বিদেশ থেকে জিতে আনা ১০২টি ট্রফি আমি দেশের সংকটের সময় ১০২ জনকে বিক্রি করে দিয়েছি। তা থেকে প্রাপ্ত ৪ লক্ষ ৩০ হাজার টাকা দেশেকে সাহায্য করার জন্য আমি PM cares fund-এ দিয়েছি। এটা শুনে ঠাকুমা কেঁদে ফেলে। পরে বলে, তুই সত্যিই অর্জুন। আজ দেশের লোকের প্রাণ বাঁচানো দরকার। ট্রফি তো আবার চলে আসবে নরেন্দ্র মোদী জি।'

অর্জুন জানিয়েছেন, তিনি তাঁর সমস্ত ট্রফি বিক্রি করেছেন আত্মীয় ও বাবা-মা'র বন্ধুদের কাছে। অর্জুনের এই উদারতার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি রি-টুইটে লেখেন, 'দেশবাসীর এই ভাবনাই করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সব থেকে বড় হাতিয়ার।'

বন্ধ করুন