বাড়ি > ময়দান > Covid-19: কোয়ারেন্টাইন প্রটোকল ভেঙে রাষ্ট্রপতি ভবনে গেলেন মেরি কম!
দ্বিতীয় সারিতে বাঁদিক থেকে তৃতীয় মেরি কম
দ্বিতীয় সারিতে বাঁদিক থেকে তৃতীয় মেরি কম

Covid-19: কোয়ারেন্টাইন প্রটোকল ভেঙে রাষ্ট্রপতি ভবনে গেলেন মেরি কম!

বিদেশ থেকে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকার প্রটোকল মানেননি মেরি কম।

ভারতে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই নিয়ে চিন্তিত সবাই। তারই মাঝে জানা গেল কোয়ারেন্টাইন নিয়ম ভেঙে একেবারে সটান রাষ্ট্রপতি ভবনে হাজির হয়েছিলেন বিখ্যাত বক্সার মেরি কম! শুধু বক্সার নন, মেরি রাজ্যসভার সাংসদও বটে। সেই সূত্রেই তিনি রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু এই মুহুর্তে যখন করোনার প্রকোপ নিয়ে সবাই চিন্তিত, তখন এই ঝুঁকি তিনি কেন নিলেন, সেই নিয়ে উঠছে প্রশ্ন।

জর্ডানের আম্মান শহরে অলিম্পিকের যোগ্যতাপর্বের টুর্নামেন্টে খেলার পর ১৩ তারিখ ফেরেন মেরি। হু ও সরকারের নিয়ম অনুযায়ী, ১৪ দিনের জন্য আইসোলেশনে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তিনি সেটা করেননি। ১৮ তারিখ রাষ্ট্রপতির ব্রেকফাস্টের আমন্ত্রণে সাড়া দিয়ে রাইসিনা হিলে গিয়েছিলেন তিনি। এদিন উত্তরপ্রদেশ ও রাজস্থান থেকে নির্বাচিত সাংসদদের প্রাতরাশের জন্য ডেকেছিলেন কোবিন্দ।

রাষ্ট্রপতি ভবনের টুইট করা ছবিতে দেখা যাচ্ছে, বাকি সাংসদদের সঙ্গে দাঁড়িয়ে মেরি কম। ওদিন সেখানে হাজির ছিলেন দুষ্মন্ত সিং। প্রসঙ্গত লখনউয়ে একটি অনুষ্ঠানে গায়িকা কনিকা কাপুরের সঙ্গে দেখা করেন দুষ্মন্ত। কনিকার করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে। তাই বর্তমানে সেল্ফ আইসোলেশনে দুষ্মন্ত।

ভারতের বক্সিং কোচ নিয়েভা জানিয়েছেন, যে যারা জর্ডানে গেছিলেন তারা সবাই বাধ্যতামূলক দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন। কিন্তু সেই কোয়ারেন্টাইন মানেননি মেরি যেটা তিনি নিজেও স্বীকার করেছেন।

মেরি জানিয়েছেন যে তিনি রাষ্ট্রপতি ভবনে গেলেও দুষ্মন্তের সঙ্গে করমর্দন করেননি। আপাতত বাড়িতেই আছেন ও আগামী কয়েকদিন বাড়িতেই থাকবেন বলে জানিয়েছেন এই বিশ্বচ্যাম্পিয়ন বক্সার।

ভারতে শুক্রবার সকাল পর্যন্ত ২৫৮জন করোনাভাইরাসে আক্রান্ত। তবে সংখ্যাটি দ্রুত বাড়তে পারে, এই আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না।

বন্ধ করুন