বাড়ি > ময়দান > #BeActive: বিশ্ব স্বাস্থ্য সংস্থার হয়ে একসঙ্গে প্রচার চালাবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গল ও মোহনবাগানের লোগো।
ইস্টবেঙ্গল ও মোহনবাগানের লোগো।

#BeActive: বিশ্ব স্বাস্থ্য সংস্থার হয়ে একসঙ্গে প্রচার চালাবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল

  • WHO-র #BeActive প্রচারাভিযানে দেখা যাবে কলকাতার দুই প্রধানকে।

কলকাতা ময়দানের যুযুধান দুই প্রধান এবার একযোগে মাঠে নামছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার হয়ে। করোনা মহামারীর মোকাবিলায় সরকারি তহবিলে আর্থিক অনুদান দেওয়ার ক্ষেত্রে যৌথভাবে না হলেও একমেরুতে দেখিয়েছে মোহনবাগান ও ইস্টবেঙ্গলকে। এবার FIFA-র অনুরোধে ভারতের শতাব্দী প্রাচীন দুই ক্লাব একসঙ্গে WHO-র প্রচারাভিযানে অংশ নেবে।

সারা বিশ্বে এই মুহূর্তে কোটি কোটি মানুষ লকডাউনে গৃহবন্দি। রাষ্ট্রসংঘ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে #BeActive ক্যাম্পেন শুরু করেছে, কলকাতার দুই প্রধান সেই প্রচারাভিযানেই সামিল হবে। রাষ্ট্রসংঘের 'শান্তি ও সমৃদ্ধির জন্য ক্রীড়া দিবস'-এ এই প্রচারাভিযান শুরু হয়েছে। উদ্দেশ্য, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বাড়িতে থাকার সময় মানুষকে সুস্থ সবল থাকতে উৎসাহী করা।

ইতিমধ্যেই এই প্রচারাভিযানে অংশ নিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, লিভারপুল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো ক্লাবগুলি। তারা সমর্থকদের বার্তা দিয়েছে করোনার বিরুদ্ধে লড়াইয়ে বৈরিতা ভুলে একজোট হওয়ার ও বাড়িতে সক্রিয় থাকার।

এছাড়া এই ক্যাম্পেনে অংশ নিচ্ছে ক্লাব আমেরিকা, গুয়াদালাজারা, বেজিং গৌয়ান, শাংহাই শেনহুয়া, মেলবোর্ন সিটি এফসি, টিম ওয়েলিংটন, রিভার প্লেট, অলিম্পিক দে মার্সেই, টিপি মাজেম্বা, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসের মতো ঐতিহ্যশালী ফুটবল ক্লাবগুলি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাড়িতে থাকার সময় সমস্ত সুস্থ মানুষকে দিনে অন্তত ৩০ মিনিট শরীরচর্চা করার পরামর্শ দিচ্ছে। শিশুদের ক্ষেত্রে অন্তত ১ ঘণ্টা শরীরচর্চার প্রয়োজন সম্পর্কে বোঝাতেই প্রখ্যাত ফুটবল ক্লাবগুলিকে মাঠে নামাচ্ছে তারা।

বন্ধ করুন