বাগান ব্রিগেডের মধ্যমণি বাবা দিয়াওয়ারা।
বাগান ব্রিগেডের মধ্যমণি বাবা দিয়াওয়ারা।

দিল্লি থেকে উড়বে দেশে ফেরার বিমান, কলকাতা থেকে বাস ধরছেন মোহন-ইস্টের বিদেশিরা

  • দিল্লি থেকে আমস্টারডাম হয়ে নিজ নিজ দেশে ফিরবেন আই লিগের বিদেশি ফুটবলাররা।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। লকডাউনে ভারতে আটকে পড়া বিদেশি ফুটবলাররা শেষমেশ দেশে ফেরার বিমান ধরতে চলেছেন। যদিও কলকাতার দুই প্রধানের বিদেশি তারকাদের বিমানে চড়ে বসার আগে সড়কপথে দীর্ঘ বাসযাত্রা করতে হবে দিল্লি পর্যন্ত।

করোনা সংক্রমণের আশঙ্কায় সারা দেশে সরকারি লকডাউন ঘোষিত হওয়ায় আই লিগ মরশুম মাঝপথেই স্থগিত হয়ে যায়। পরে আই লিগ বাতিল ঘোষণা করে মোহনবাগানের হাতে লিগ চ্যাম্পিয়নের খেতাব তুলে দেয় সর্বভারতীয় ফুটবল সংস্থা।

আই লিগ বাতিল হলেও মোহনবাগান ও ইস্টবেঙ্গলের বিদেশি ফুটবলারদের দেশে ফেরার উপায় ছিল না। লকডাউনের ফলে তাঁরা আটকে ছিলেন শহরেই। অবশেষে তাঁদের জন্য বিশেষ বিমানে দেশে ফেরার ব্যবস্থা করা হয়েছে।

নেদারল্যান্ডসের দূতাবাস ডাচ এয়ারওয়েজের একটি বিশেষ বিমানের বন্দোবস্ত করেছে। দিল্লি থেকে বিদেশি ফুটবলারদের নিয়ে আমস্টারডাম উড়ে যাবে এই বিমান। সেখান থেকেই নিজ নিজ দেশে রওনা দিতে পারবেন ফুটবলাররা। 

তবে বিমান ধরতে মোহন-ইস্ট তারকাদের দিল্লি পর্যন্ত সফর করতে হবে সড়ক পথেই। বাসে করেই তাঁরা কলকাতা থেকে রাজধানীতে পৌঁছবেন। মাঝে বারাণসীতে সাময়িক বিরতি নিতে পারেন তাঁরা।

আন্তঃদেশীয় বিমান পরিষেবা এখনও চালু হয়নি। রেলপথও বন্ধ। সড়ক পথেও যান চলাচল শুরু হয়নি এখনও। তবে দুই ক্লাবের কর্তারা বহু কাঠখড় পুড়িয়ে ব্যবস্থা করেছেন বিশেষ বাস, যা দুই প্রতিদ্বন্দ্বী ক্লাবের ফুটবলারদের একসঙ্গে পৌঁছে দেবে রাজধানীতে। ফুটবলারদের সঙ্গে এই বাসেই সফর করতে চলেছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ মারিও রিভেরা।

বন্ধ করুন