করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল জকোভিচ। ছবি- এএফপি। (AFP)
করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল জকোভিচ। ছবি- এএফপি। (AFP)

করোনা মোকাবিলায় রাফা-রজারের সঙ্গে কোর্টে নামলেন জকোভিচ

  • সার্বিয়ায় করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বড়সড় পদক্ষেপ নিলেন জোকার।

করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন রজার ফেডেরার। দেশের মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগী হয়েছেন রাফায়েল নাদালও। এই অবস্থায় নোভাক জকোভিচ পিছিয়ে থাকবেন, এমনটা ভাবা সম্ভব ছিল না। সমর্থকদের তেমনটা ভাবার অবকাশও দেননি জোকার। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সরাসরি সামিল হন সার্বিয়ান টেনিস তারকা।

জকোভিচ সার্বিয়ায় করোনা আক্রান্তদের শুশ্রূষার জন্য ১ মিনিয়ন ইউরো বা ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ৮ কোটি টাকা দিয়ে ভেন্টিলেটর ও অন্যান্য চিকিৎসা সামগ্রী কিনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সার্বিয়ান সংবাদমাধ্যমকে এক ভিডিও বার্তায় নোভাক জানিয়েছেন, 'সারা বিশ্বে ও আমার মাতৃভূমি সার্বিয়ায় করোনা আক্রান্তদের চিকিৎসা রত সকল স্বাস্থ্যকর্মীদের আমার কৃতজ্ঞতা জানাই। দূর্ভাগ্যের বিষয় যে, প্রতিদিন আরও অনেক মানুষের শরীরে ভাইরাস সংক্রামিত হচ্ছে।আমার স্ত্রী জেলেনা ও আমি ভাবছিলাম এমন পরিস্থিতিতে কীভাবে মানুষের পাশে দাঁড়ানো যায়। আমরা ১ মিলিয়ন ইউরো দিয়ে ভেন্টিলেটর ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম কিনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

ফেডেরার ও তাঁর স্ত্রী মিরকা সুইজারল্যান্ডের করোনা পীড়িত পরিবারবর্গের জন্য দান করেছেন ১ মিলিয়ন সুইস ফ্রাঁ। ভারতীয় মুদ্রায় যার পরিমান প্রায় ৭ কোটি ৭৫ লক্ষ টাকা।

নাদাল নিজে বড় অঙ্কের টাকা অনুদান দেওয়ার পাশাপাশি স্পেনের ক্রীড়ামহলের কাছে আবেদন জানিয়েছেন করোনা আক্রান্তদের জন্য ১১ মিনিয়ন ইউরোর তহবিল গড়ার। স্প্যানিশ ক্রীড়াবিদরা নাদালের ডাকে সাড়া দিলে দেশের সরকারের হাতে প্রায় একশো কোটি টাকা তুলে দিতে পারবেন তাঁরা।

বন্ধ করুন