বাড়ি > ময়দান > ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে তিন পাক ক্রিকেটারের শরীরে মিলল করোনা ভাইরাস
শাদব খান। ছবি- গেটি ইমেজেস।
শাদব খান। ছবি- গেটি ইমেজেস।

ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে তিন পাক ক্রিকেটারের শরীরে মিলল করোনা ভাইরাস

  • ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে মাঠে নামার কথা তিন তারকার।

ইংল্যান্ড সফরের আগে জোরালো ধাক্কা পাকিস্তান ক্রিকেটে। একসঙ্গে তিনজন পাক ক্রিকেটারের শরীরে মিলল করোনা ভাইরাসের উপস্থিতি।

প্রথম সারির তিনজন তারকা হায়দার আলি, শাদব খান ও হ্যারিস রউফ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাক ক্রিকেট বোর্ডের তরফে সোমবারই জানিয়ে দেওয়া হয় তিন ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার কথা।

ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে পিসিবিকে বাধ্যতামূলকভাবে নির্বাচিত ক্রিকেটারদের করোনা টেস্ট করাতেই হতো। সেই মতো স্থানীয় কেন্দ্রে জাতীয় স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত নেয় পাক বোর্ড।

রবিবার রাওয়ালপিন্ডিতে জাতীয় স্কোয়াডের পাঁচজন ক্রিকেটারের করোনা টেস্ট করায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। যাঁদের মধ্যে তিনজনকে করোনা আক্রান্ত বলে চিহ্নিত করা হয়েছে। যদিও কারও মধ্যেই করোনার কোনও উপসর্গ দেখা যায়নি। ইমদ ওয়াসিম ও উসমান শিনওয়ারিরও করোনা টেস্ট করানো হয়েছিল রাওয়ালপিন্ডিতে। তাঁদের নমুনা নেগেটিভ এসেছে। 

আক্রান্ত তিন ক্রিকেটারের ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে মাঠে নামার কথা। আপাতত তিনজনকেই অবিলম্বে সেলফ কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে পিসিবি।

স্কোয়াডের অন্যান্য ক্রিকেটার ও কোচিং স্টাফদের করাচি, লাহোর ও পেশওয়ারে করোনা টেস্ট করানো হয়েছে সোমবার। আশা করা যাচ্ছে মঙ্গলবারই তাঁদের রিপোর্ট হাতে পাওয়া যাবে।

গত সপ্তাহে প্রাক্তন পাক অল-রাউন্ডার শাহিদ আফ্রিদি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত মাসে প্রাক্তন পাক ওপেনার তৌফিক উমর করোনা পজিটিভ হন।

বন্ধ করুন