প্রিমিয়র লিগের লোগো।
প্রিমিয়র লিগের লোগো।

Covid-19: করোনার হানা প্রিমিয়র লিগে, ৬ জনের শরীরে ভাইরাস সংক্রমণ

  • ৭ দিনের সেলফ আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্ত ফুটবলার ও কোচিং স্টাফেদের।

লকডাউন পর্বের দীর্ঘ বিরতির পর প্রিমিয়র লিগ ক্লাবগুলির অনুশীলনে ফেরার দিনেই দুঃসংবাদ ব্রিটিশ ফুটবলমহলে। ইপিএল ক্লাবগুলির মোট ৬ জন ফুটবলার ও কোচিং স্টাফের শরীরে পাওয়া গেল করোনা ভাইরাসের উপস্থিতি।

মঙ্গলবার প্রিমিয়র লিগের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, গত ৪৮ ঘণ্টায় বিভিন্ন ক্লাবের ৭৪৮ জন ফুটবলার ও কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়েছিল। যাঁদের মধ্যে ৬ জনের নমুনা পজিটিভ এসেছে। এও জানানো হয়েছে যে, এই ৬ জন একই ক্লাবের নন। তিনটি পৃথক ক্লাবের ফুটবলার ও কোচিং স্টাফ আক্রান্ত করোনায়।

লিগের তরফে সংক্রামিত ৬ জনকে ৭ দিনের সেলফ আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লিগের তরফে ক্লাব ও আক্রান্তদের পরিচয় প্রকাশ্যে আনা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেকটি পরীক্ষা শিবিরের পর করোনা টেস্টের ফলাফল জানিয়ে দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে ইপিএল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ক্লাবগুলি ছোট ছোট গ্রুপে শারীরিক সংযোগহীন অনুশীলনে ফেরে মঙ্গলবারই। কিছু ক্লাব বুধবার শুরু করবে প্র্যাকটিস। তার আগে রবিবার ও সোমবার লিগের তরফে করোনা টেস্টের ব্যবস্থা করা হয় ফুটবলার ও কোচিং স্টাফদের। সেই ফলাফলই মঙ্গলবার জানিয়ে দেওয়া হয়। 

আপাতত ব্যক্তিগত ট্রেনিং শুরু করার অনুমতি দেওয়া হয়েছে প্রিমিয়র লিগ ক্লাবগুলিকে। পুরদস্তুর প্র্যাকটিস কবে থেকে শুরু করা যাবে, তা নিয়ে পরে সিদ্ধান্ত নেবে লিগ কর্তৃপক্ষ।

বন্ধ করুন