বাড়ি > ময়দান > করোনা পীড়িতদের পাশে দাঁড়াতে প্রায় ৮ কোটি টাকা দান করলেন ফেডেরার
করোনার বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় পদক্ষেপ ফেডেরারের। ছবি- রয়টার্স। (REUTERS)
করোনার বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় পদক্ষেপ ফেডেরারের। ছবি- রয়টার্স। (REUTERS)

করোনা পীড়িতদের পাশে দাঁড়াতে প্রায় ৮ কোটি টাকা দান করলেন ফেডেরার

  • নিজে অর্থ দেওয়ার পাশাপাশি ফেডেরার বাকিদের কাছেও আবেদন জানিয়েছেন সংকটের সময় দেশের মানুষের পাশে দাঁড়ানোর।

৩৮ বছর বয়সেও টেনিস কোর্টে সপ্রতিভ রজার ফেডেরার। কোর্টেও বাইরেও উদ্যমে ঘাটতি নেই। ২০টি মেজর জয়ী সুইস কিংবদন্তি কোর্টের বাইরে সারা বছর ব্যস্ত থাকেন নিজের ফাউন্ডেশন নিয়ে। আফ্রিকায় পিছিয়ে পড়া সমাজের ছেলেমেয়েদের শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে দীর্ঘদিন কাজ করে আসছে রজার ফেডেরার ফাউন্ডেশন। এহেন ফেডেরার করোনা মহামারী নিয়ে উদ্ভূত সংকটময় পরিস্থিতিতে হাত গুটিয়ে বসে থাকবেন, এমনটা আবার হয় নাকি!

হয়ওনি। এমন আপৎকালীন সময়ে দেশের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন সর্বকালের সেরা টেনিস তারকা। বিপদের সময় সুইজারল্যান্ডের মানুষের প্রয়োজন মেটাতে বিশাল অঙ্কের টাকা অনুদান দিলেন রজার। অবশ্য এক্ষেত্রে তিনি পাশে পেলেন স্ত্রী মিরকাকে।

ফেডেরার ও তাঁর স্ত্রী দুজনে মিলে মহামারীর সময় সুইজারল্যান্ডের পরিবার কল্যাণে ১০ লক্ষ সুইস ফ্রাঁ দান করার সিদ্ধান্ত নেন। ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমান প্রায় ৭ কোটি ৭৫ লক্ষ টাকা। নিজে অর্থ দেওয়ার পাশাপাশি ফেডেরার বাকিদের কাছেও আবেদন জানিয়েছেন সংকটের সময় দেশের মানুষের পাশে দাঁড়ানোর।

সোশ্যাল মিডিয়ায় ফেডেরার অনুদানের কথা জানিয়ে লেখেন, 'প্রত্যেকের জীবনেই চ্যালেঞ্জিং সময় আসে। তবে কারও পিছনে পড়ে থাকা উচিত নয়। মিরকা ও আমি ব্যক্তিগতভাবে সুইজারল্যান্ডের আক্রান্ত পরিবারের জন্য ১ মিলিয়ন সুইস ফ্রাঁ দান করার সিদ্ধান্ত নিয়েছি।আমাদের এই অবদান শুরু মাত্র। আশা করি অন্যরাও পীড়িত পরিবারবর্গের পাশে দাঁড়াতে এগিয়ে আসবেন। সবাই মিলে আমরা এই কঠিন সময় কাটিয়ে উঠতে পারব। সুস্থ্য থাকবেন।'

বন্ধ করুন