মহামারীর বিরুদ্ধে ব্যাট ধরলেন রোহিত। ছবি- রয়টার্স।
মহামারীর বিরুদ্ধে ব্যাট ধরলেন রোহিত। ছবি- রয়টার্স।

করোনা মোকাবিলায় বিরাটের সহযোদ্ধা হলেন ডেপুটি রোহিত, সরকারি তহবিলে দিলেন বড় অঙ্কের অনুদান

  • প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর তহবিল ছাড়াও দু'টি স্বেচ্ছাসেবী সংস্থায় অর্থ দিয়েছেন হিটম্যান।

ক্যাপ্টেন এগিয়ে এসেছেন আগেই। এবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হলেন তাঁর ডেপুটি।

মহামারী মোকাবিলায় আগের দিনই আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা মঙ্গলবার জানিয়ে দেন সরকারি তহবিলে বড় অঙ্কের অর্থ তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনিও।

হিটম্যান প্রধানমন্ত্রীর আপৎকালীন তহবিল পিএম কেয়ার্স ফান্ডে দিয়েছেন ৪৫ লক্ষ টাকা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দিয়েছেন ২৫ লাখ। এছড়া দু'টি স্বেচ্ছাসেবী সংস্থায় ৫ লক্ষ টাকা করে দান করেছেন তিনি। সব মিলিয়ে মোট ৮০ লক্ষ টাকা করোনা মোকাবিলায় দান করেছেন রোহিত।

দু'টি স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে একটি জোমাটোর ফিডিং ইন্ডিয়া প্রকল্পের সঙ্গে যুক্ত। অন্যটি পথ-কুকুরদের নিয়ে কাজে নিয়োজিত।

বিরাট ও কোহলি ছাড়া ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিয়েছেন। জাতীয় দল থেকে ছিটকে যাওয়া সুরেশ রায়নাও এগিয়ে এসেছেন দেশবাসীর পাশে দাঁড়াতে।

ভারতীয় ক্রিকেটমহলের হয়ে করোনার বিরুদ্ধে এই লড়াই শুরু করেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিজের রাজ্যে করোনা পীড়িতেদর সাহায্যের হাতি বাড়িয়ে দেন।

ভারতীয় ক্রিকট বোর্ড প্রধানমন্ত্রীর তহবিলে ৫১ কোটি টাকা অনুদান দিয়েছে ইতিমধ্যেই।

বন্ধ করুন