ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।
ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।

Covid-19: করোনা ত্রাণে বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলছেন শাকিব

  • শাকিব আল হাসান ২০১৯ বিশ্বকাপের ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন এই ব্যাটটি দিয়ে।

যে ব্যাট নিয়ে ২০১৯ আইসিসি বিশ্বকাপে রানের ফুলঝুরি ফুটিয়েছেন শাকিব আল হাসান, সেই ব্যাটটিই তিনি নিলামে তুলছেন করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে অর্থ সংগ্রহের জন্য।

কিছুদিন আগেই বাংলাদেশের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম করোনা ত্রাণের জন্য তহবিল গড়তে নিজের ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নেন। এবার মুশফিকের দেখানো পথেই হাঁটার সিদ্ধান্ত নিলেন তারকা অল-রাউন্ডার।

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও তা আইসিসিকে না জানানোয় ২ বছরের জন্য নির্বাসিত হতে হয়েছে শাকিবকে। আপাতত তিনি সব রকমের ক্রিকেট থেকে দূরে রয়েছেন। খেলা থেকে দূরে থাকলেও বাংলাদেশের মানুষের মন থেকে দূরে নেই তাঁদের প্রিয় অধিনায়ক। সেকারণেই নিজের প্রিয় ব্যাটের মায়া অনুরাগীদের জন্য ত্যাগ করতে তৎপর দেখায় বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডারকে।

গত আইসিসি বিশ্বকাপে শাকিব ছিলেন দুরন্ত ফর্মে। তিনি টুর্নামেন্টের ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান সংগ্রহ করেন। ৮টি ইনিংসের মধ্যে ২টিতে তিনি সেঞ্চুরির গণ্ডি টপকে যান। ৫টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন বাংলাদেশ অধিনায়ক।

বিশ্বকাপের দুরন্ত পারফর্ম্যান্স-সহ প্রিয় এই ব্যাটটি দিয়ে শাকিব ১৫০০-র বেশি আন্তর্জাতিক রান করেছেন। ব্যাট নিলামে তোলা প্রসঙ্গে শাকিব বলেন, 'আমি আগেই বলেছিলাম আমার ব্যাট নিলামে তুলতে চাই। যে ব্যাটটি দিয়ে আমি ২০১৯ বিশ্বকাপ খেলেছি, সেটিই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার অত্যন্ত প্রিয় ব্যাট। তবে আমার দেশের মানুষ আমার কাছে আরও প্রিয়। এমন সংকটের সময় মানুষের পাশে দাঁড়ানোর কর্তব্যবোধ থেকেই ব্যাটটি নিলামে তুলে অর্থ সংগ্রহের সিদ্ধান্ত নিই।'

বন্ধ করুন