২ হাজার কেজি চাল নিয়ে বেলুড়ে হাজির 'মহারাজ'

প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যের করোনা পীড়িতদের জন্... more

করোনা মহামারীর জেরে রাজ্যে লকডাউন ঘোষিত হওয়ার পরেই সৌরভ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। দিন এনে দিন খাওয়া মানুষগুলোর উপার্জনের রাস্তা বন্ধ হয়ে গেলেও তাদের দু'বেলা দু'মুঠো অন্নের অভাব যাতে না হয়, সেকারণেই তিনি চাল বিতরণের সিদ্ধান্ত নেন।
1/7করোনা মহামারীর জেরে রাজ্যে লকডাউন ঘোষিত হওয়ার পরেই সৌরভ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। দিন এনে দিন খাওয়া মানুষগুলোর উপার্জনের রাস্তা বন্ধ হয়ে গেলেও তাদের দু'বেলা দু'মুঠো অন্নের অভাব যাতে না হয়, সেকারণেই তিনি চাল বিতরণের সিদ্ধান্ত নেন।
কলকাতা পুলিশের কাছে প্রাথমিকভাবে মহারাজ অনুরোধ জানিয়েছিলেন সুষ্ঠভাবে চাল বণ্টনের কাজে সাহায্য করার। এমনিতেই রামকৃষ্ণ মিশন সারা বছর মানুষের সেবায় নিয়োজিত থাকে। এমন সংকটময় পরিস্থিতিত তাই মিশনের কাজে সহযোগিতা করার সিদ্ধান্ত নেন বিসিসিআই সভাপতি।
2/7কলকাতা পুলিশের কাছে প্রাথমিকভাবে মহারাজ অনুরোধ জানিয়েছিলেন সুষ্ঠভাবে চাল বণ্টনের কাজে সাহায্য করার। এমনিতেই রামকৃষ্ণ মিশন সারা বছর মানুষের সেবায় নিয়োজিত থাকে। এমন সংকটময় পরিস্থিতিত তাই মিশনের কাজে সহযোগিতা করার সিদ্ধান্ত নেন বিসিসিআই সভাপতি।
লকডাউনের মাঝেই বেলুড়ে যেতে চেয়ে মঠ কর্তৃপক্ষের অনুমতি চান সৌরভ এবং ত্রাণ কার্যে হাত লাগানোর ইচ্ছা প্রকাশ করেন। সৌরভের সদিচ্ছাকে সম্মান জানান বেলুড়ের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ।
3/7লকডাউনের মাঝেই বেলুড়ে যেতে চেয়ে মঠ কর্তৃপক্ষের অনুমতি চান সৌরভ এবং ত্রাণ কার্যে হাত লাগানোর ইচ্ছা প্রকাশ করেন। সৌরভের সদিচ্ছাকে সম্মান জানান বেলুড়ের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ।
সেই মতো বুধবার ২ হাজার কেজি্ চাল ও কয়েকজনকে সঙ্গে নিয়ে বেলুড়ে হাজির হন সৌরভ। মঠে পৌঁছে সৌরভ জানান, তিনি প্রয়োজনে আরও সাহায্য করবেন।
4/7সেই মতো বুধবার ২ হাজার কেজি্ চাল ও কয়েকজনকে সঙ্গে নিয়ে বেলুড়ে হাজির হন সৌরভ। মঠে পৌঁছে সৌরভ জানান, তিনি প্রয়োজনে আরও সাহায্য করবেন।
সৌরভ বলেন, জীবনে এমন কঠিন পরিস্থিতি তিনি আগে কখনও দেখেননি।  সকলের উচিত এমন কঠিন সময়ে সতর্ক থাকা ও সরকারি নির্দেশ মেনে চলা।
5/7সৌরভ বলেন, জীবনে এমন কঠিন পরিস্থিতি তিনি আগে কখনও দেখেননি। সকলের উচিত এমন কঠিন সময়ে সতর্ক থাকা ও সরকারি নির্দেশ মেনে চলা।
স্বামী সুবিরানন্দ মহারাজ এ-প্রসঙ্গে বলেন, 'চাল বা অর্থের পরিমাণ বড় বিষয় নয়। আসল কথা হল মানুষের পাশে থাকার সদিচ্ছা। সৌরভের মতো একজন মানুষ আমাদের কাজে সহযোগিতা করছেন, এর থেকে ভালো আর কী হতে পারে।'
6/7স্বামী সুবিরানন্দ মহারাজ এ-প্রসঙ্গে বলেন, 'চাল বা অর্থের পরিমাণ বড় বিষয় নয়। আসল কথা হল মানুষের পাশে থাকার সদিচ্ছা। সৌরভের মতো একজন মানুষ আমাদের কাজে সহযোগিতা করছেন, এর থেকে ভালো আর কী হতে পারে।'
সৌরভ বেলুড়ে যাওয়ার কথা সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের জানান। তিনি এও জানাতে ভোলেননি যে দীর্ঘ ২৫ বছর পরে তিনি আবার বেলুড় মঠে উপস্থিত হলেন।
7/7সৌরভ বেলুড়ে যাওয়ার কথা সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের জানান। তিনি এও জানাতে ভোলেননি যে দীর্ঘ ২৫ বছর পরে তিনি আবার বেলুড় মঠে উপস্থিত হলেন।
অন্য গ্যালারিগুলি