করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল ছেত্রী। ছবি- পিটিআই।
করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল ছেত্রী। ছবি- পিটিআই।

Covid-19: মেসির সঙ্গে করোনার বিরুদ্ধে প্রচার চালাবেন ভারত অধিনায়ক

  • বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে জোট বেঁধে করোনার বিরুদ্ধে একটি ক্যাম্পেন শুরু করতে চলেছে ফিফা, যার নাম দেওয়া হয়েছে 'পাস দ্য ম্যাসেজ টু কিক আউট করোনাভাইরাস।'

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অভিনব পদক্ষেপ আন্তর্জাতিক ফুটবল সংস্থার। তারকা ফুটবলারদের দিয়ে করোনার বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারাভিযান চালানোর সিদ্ধান্ত নিল ফিফা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে জোট বেঁধে করোনার বিরুদ্ধে একটি ক্যাম্পেন শুরু করতে চলেছে ফিফা, যার নাম দেওয়া হয়েছে 'পাস দ্য ম্যাসেজ টু কিক আউট করোনাভাইরাস।' এই প্রচারাভিযানে অংশ নিতে দেখা যাবে ২৮ জন প্রাক্তন ও বর্তমান আন্তর্জাতিক ফুটবল তারকাকে। ফিফার বেছে নেওয়া ফুটবলারদের এই তালিকায় নাম রয়েছে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর।

ভারতের হয়ে সব থেকে বেশি আন্তর্জাতিক গোল করা ছেত্রীর সঙ্গে এই প্রচারাভিযানে নামবেন লিওনেল মেসি, ফিলিপ লাম, ক্যাসিয়াসের মতো কিংবদন্তিরা। মোট ১৩টি ভাষায় প্রকাশ করা হবে ক্যাম্পেনের ভিডিও, যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মতো সমর্থকদের করোনা থেকে দূরে থাকার বিভিন্ন পদ্ধতিগুলি শেখাবেন ছেত্রীরা।

মূলত হাঁচি ও কাশির সময় প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন, প্রয়োজন ছাড়া চোখে-মুখে হাত না দেওয়া, পারস্পরিক দূরত্ব বজায় রাখা, অসুস্থ হলে বাড়তে থাকার মতো বিষয়গুলিই মেনে চলার কথা বলবেন মেসিরা।

ফিফার তরফে সোশ্যাল মিডিয়ায় এই ক্যাম্পেনের কথা জানানো হয় অনুরাগীদের। ফিফার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়, 'ফুবলের কিছু বড় নাম আপনাদের শেখাবে কীভাবে করোনাকে ট্যাকল করা যা্য়।'

বন্ধ করুন