টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। ছবি- এএনআই
টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। ছবি- এএনআই

Covid-19: সেঞ্চুরির সংখ্যা মিলিয়ে সরকারি তহবিলে আর্থিক অনুদান গাভাসকরের

  • সানির আর্থিকভাবে সরকারের পাশে দাঁড়ানোর বিষয়টি সামনে আনলেন ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি অমল মজুমদার।

করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে শুরু থেকেই যে সব ক্রীড়া ব্যক্তিত্ব সরকারের পাশে দাঁড়িয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন সুনীল গাভাসকর। সোশ্যাল মিডিয়ায় তিনি অনুরাগীদের লকডাউনে বাড়িতে থাকা, সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলা প্রভৃতি বিষয়ে ক্রমাগত সচেতন করেছেন। সমর্থন করেছেন জনতা কার্ফুর মতো উদ্যোগকে। তিনি যে নিঃশব্দেই সরকারি তহবিলে আর্থিক অনুদানও দিয়েছেন, তা এতদিন জানা ছিল না ক্রিকেটপ্রেমীদের। অবশেষে বিষয়টি সামনে আনলেন ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি অমল মজুমদার।

মঙ্গলবার অমল টুইট করে জানান যে, তিনি জানতে পেরেছেন সুনীল গাভাসকর করোনা মোকাবিলায় মোট ৫৯ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। তিনি এও জানান যে, সানি প্রধানমন্ত্রীর তহবিলে দিয়েছেন ৩৫ লক্ষ টাকা এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে জমা দিয়েছেন ২৪ লক্ষ টাকা।

অমল মজুমদারের টুইট সামনে আসার পর সানির ছেলে রোহন গাভাসকর খোলসা করেন আসল রহস্যটা। গাভাসকর রি-টুইটে জানান, গত সপ্তাহেই সানি সরকারি তহবিলে টাকা দিয়েছেন। তিনি যেহেতু দেশের হয়ে ৩৫টি (টেস্টে ৩৪টি ও ওয়ান ডে ১টি) সেঞ্চুরি করেছেন, তাই PM cares fund-এ ৩৫ লক্ষ টাকা দিয়েছেন। আর মুম্বইয়ের হয়ে ২৪টি সেঞ্চুরি করায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তহবিলে দিয়েছেন সমপরিমাণ অর্থ।

গাভাসকর ছাড়াও টেস্টে টিম ইন্ডিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাও প্রধানমন্ত্রীর তহবিলে অর্থ সাহায্য করেছেন। তবে টাকার পরিমাণ কিছু জানা যায়নি।

বন্ধ করুন