স্ত্রী ও কন্যার সঙ্গে সুরেশ রায়না। ছবি- টুইটার।
স্ত্রী ও কন্যার সঙ্গে সুরেশ রায়না। ছবি- টুইটার।

সচিন-সৌরভের দেখানো পথেই হাঁটলেন রায়না, করোনা মোকাবিলায় দিলেন ৫২ লাখ

  • ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে রায়নার অনুদানই এখনও পর্যন্ত টাকার অঙ্কে সব থেকে বেশি।

সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়দের পদাঙ্ক অনুসরণ করলেন সুরেশ রায়না। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরাসরি সামিল হলেন তিনি। প্রয়োজনের সময় দেশবাসীর পাশে দাঁড়াতে বড় অঙ্কের আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার কক্ষপথ থেকে ছিটকে যাওয়া বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান।

টাকার অঙ্কে অবশ্য বাকিদের ছাপিয়ে যান রায়না। একই সঙ্গে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার, উভয়ের তহবিলেই অর্থ দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সেই সঙ্গে বাকিদেরও এগিয়ে আসার অনুরোধ করেন সদ্য দ্বিতীয় সন্তানের বাবা হওয়া ভারতীয় তারকা।

রায়না প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে দিয়েছেন ৩১ লক্ষ টাকা। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বিপর্যয় মোকাবিলা তবহিলে দান করেছেন ২১ লক্ষ টাকা। অর্থাৎ দুই তহবিলে সাকুল্যে ৫২ লক্ষ টাকা অনুদান দিয়েছেন তিনি।


ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে রায়নার অনুদানই এখনও পর্যন্ত টাকার অঙ্কে সব থেকে বেশি। এর আগে সচিনের ৫০ লক্ষ টাকাই ছিল সব থেকে বড় অঙ্কের অনুদান। সচিন প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে দিয়েছেন ২৫ লক্ষ টাকা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে জমা দিয়েছেন বাকি ২৫ লক্ষ।

সরাসরি আর্থিক অনুদান না দিলেও সৌরভ গঙ্গোপাধ্যায় ৫০ লক্ষ টাকার চাল করোনা পীড়িত মানুষের মধ্যে বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ রায়না দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন। তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা পুত্র সন্তানের জন্ম দেয়। রায়নার মেয়ে গার্সিয়ার জন্ম হয় ২০১৬-র মে মাসে।

বন্ধ করুন