বাড়ি > ময়দান > Covid-19: জকোভিচের পর করোনা আক্রান্ত তাঁর উইম্বলডন জয়ী কোচও
কোচের সঙ্গে জকোভিচ। ছবি- টুইটার।
কোচের সঙ্গে জকোভিচ। ছবি- টুইটার।

Covid-19: জকোভিচের পর করোনা আক্রান্ত তাঁর উইম্বলডন জয়ী কোচও

  • আদ্রিয়া ট্যুর প্রদর্শনী টুর্নামেন্টের ডিরেক্টর ছিলেন গোরান।

টুর্নামেন্টে অংশ নেওয়া বেশ কয়েকজন খেলোয়াড় আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। সংক্রামিত হয়েছেন আয়োজক স্বয়ং, যিনি নিজেও কোর্টে নেমেছিলেন। এবার করোনা পজিটিভ হলেন টুর্নামেন্টের ডিরেক্টর।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের আদ্রিয়া ট্যুর প্রদর্শনী টুর্নামেন্ট ঘিরে বিতর্ক ক্রমশ জোরালো হচ্ছে। ক্রোয়েশিয়া ও সার্বিয়ায় আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেওয়া তিন তারকা গ্রিগর দিমিত্রভ, বোরনা কোরিচ ও ভিক্টর ট্রোইকি করোনা পজিটিভ হওয়ার পর থেকেই সমালোচনা শুরু হয় আদ্রিয়া ট্যুর নিয়ে। পরে জকোভিচ নিজেও করোনা পজিটিভ বলে ঘোষণা করেন সোশ্যাল মিডিয়ায়।

টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন না করার জন্য নোভাক নিজের ভুল স্বীকার করে সকলের কাছে ক্ষমাও চেয়ে নেন। তিনি আশঙ্কা করছিলেন টুর্নামেন্টের সঙ্গে জড়িত আরও কয়েকজন আক্রান্ত হলেও হতে পারেন। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ জানিয়ে দেন, তিনিও করোনা পজিটিভ। ২০০১-এর উইম্বলডন জয়ী ইভানিসেভিচ আদ্রিয়া ট্যুরের ডিরেক্টরের ভূমিকা পালন করছিলেন।

গোরান জানিয়েছেন, গত ১০ দিনে দু'বার তাঁর করোনা টেস্টের রেজাল্ট নেগেটিভ আসে। তৃতীয় বারের পরীক্ষায় করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে তাঁর শরীরে।

তাঁর সংস্পর্শে আসা সকলকে সতর্ক করে ইভানিসেভিচ বলেন, 'যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের জানাতে চাই যে, আমার করোনা টেস্ট পজিটিভ এসেছে। তাই তাঁদের অনুরোধ করব নিজেদের এবং প্রিয়জনদের স্বাস্থ্যের বিশেষ খেয়াল রাখুন।'

সঙ্গে গোরান এও জানিয়েছেন যে, তাঁর শরীরে করোনার কোনও উপসর্গ নেই এবং তিনি সেলফ আইসোলেশনে রয়েছেন। আপাতত তিনি ভালো আছেন।

বন্ধ করুন