বাড়ি > ময়দান > Covid-19: বিশ্বের দ্রুততম মানুষকেও ছুঁয়ে ফেলতে পারে করোনা ভাইরাস
উসেইন বোল্ট। ছবি- রয়টার্স।
উসেইন বোল্ট। ছবি- রয়টার্স।

Covid-19: বিশ্বের দ্রুততম মানুষকেও ছুঁয়ে ফেলতে পারে করোনা ভাইরাস

  • রহীম স্টার্লিং, ক্রিস গেইলদের সঙ্গে জন্মদিনের পার্টির পরেই করোনা টেস্ট করান উসেইন বোল্ট।

৩৪তম জন্মদিনের ঠিক পরেই কিংবদন্তি স্প্রিন্টার উসেইন বোল্টের করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ে জামাইকার সংবাদমাধ্যমে। গত শুক্রবার জামাইকায় জন্মদিনের পার্টিতে হুল্লোড় করতে দেখা গিয়েছিল বিদ্যুৎ বোল্টকে। ঠিক পরের দিনই তিনি করোনা টেস্ট করান। রিপোর্ট পজিটিভ এসেছে বলে খবর।

বোল্ট নিজে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তিনি কোয়ারান্টাইনে থাকবেন। সেই সঙ্গে তিনি অনুরাগীদের নিরাপদে থাকার অনুরোধও জানিয়েছেন। যদিও তাঁর করোনা টেস্টের রিপোর্টের কথা তিনি সরাসরি উল্লেখ করেননি।

টুইটার ও ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন বোল্ট। বিছানায় শোয়া অবস্থায় বোল্ট ভিডও বার্তায় বলেন, ‘সকলকে সুপ্রভাত। এই মাত্র উঠলাম এবং সকলের মতো সোশ্যাল মিডিয়া খুললাম। সোশ্যাল মিডিয়া বলছে যে, আমি করোনা পজিটিভ। আমি শনিবার করোনা টেস্ট করিয়েছিলাম। কারণ, কাজের জন্য আমাকে বাইরে যেতে হতো। আমি দায়িত্ববান হওয়ার চেষ্টা করছি। তাই আমি এখানেই থাকছি আমার বন্ধুদের জন্য।’

বোল্ট আরও বলেন, ‘যদিও আমার কোনও উপসর্গ নেই। তবু নিজেকে কোয়ারান্টাইনে রাখছি এবং অপেক্ষা করছি প্রোটোকল নিয়ে নিশ্চিত হওয়ার।’

বোল্ট নিজে রিপোর্টের কথা না জালানেও Nationwide90fm-রেডিওয় দাবি করা করা হয়, বোল্টের শরীরে করোন সংক্রমণ ধরা পড়েছে এবং তিনি আইসোলেশনে থাকবেন।

উল্লেখ্য, গত শুক্রবার জন্মদিনের পার্টিতে সোশ্যাল ডিসট্যান্সিং না মেনেই হুল্লোড় করতে দেখা যায় বোল্টকে। তিনি মাস্কও ব্যবহার করেননি। উল্লেখযোগ্য বিষয় হল, এই পার্টিতে আমন্ত্রিত ছিলেন ফুটবলার রহীম স্টার্লিং, ক্রিকেটার ক্রিস গেইলের মতো তারকারাও।

বন্ধ করুন