বাড়ি > ময়দান > করোনা আক্রান্ত নোভাক জকোভিচ- আদ্রিয়া ট্যুরে সংক্রামিত বিশ্বের এক নম্বর তারকা
নোভাক জকোভিচ। ছবি- টুইটার।
নোভাক জকোভিচ। ছবি- টুইটার।

করোনা আক্রান্ত নোভাক জকোভিচ- আদ্রিয়া ট্যুরে সংক্রামিত বিশ্বের এক নম্বর তারকা

টুর্নামেন্টে অংশ নেওয়া আরও তিনজন টেনিস তারকার শরীরেও মিলেছে Covid-19।

করোনা ভাইরাসে আক্রান্ত হলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। সারা বিশ্বজুড়ে বহু ক্রীড়াবিদের শরীরে করোনা সংক্রমণের খবর মিলেছে। তবে এত বড় মাপের কোনও খেলোয়াড়ের সংক্রামিত হওয়ার খবর এই প্রথম। নিজের করোনা পজিটিভ হওয়ার কথা বিজ্ঞপ্তি জারি করে অনুরাগীদের জানিয়েছেন জকোভিচ।

গত কয়েকদিন ধরেই আঙুল উঠছিল নোভাক জকোভিচের আদ্রিয়া ট্যুর প্রদর্শনী টেনিস টুর্নামেন্ট ঘিরে। টুর্নামেন্টে অংশ নেওয়া তিনজন তারকা একে একে করোনা পজিটিভ হওয়ায় সমালোচিত হচ্ছিল জোকারের করোনা মহামারির সময় এমন প্রদর্শনী টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা। অবশেষে নোভাক নিজেই আক্রান্ত হলেন Covid-19'এ।

আদ্রিয়া ট্যুরে অংশ নেওয়া গ্রিগর দিমিত্রভের শরীরে প্রথম করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। পরে বোর্না কোরিচও করোনা পজিটিভ হন। আগের দিনই করোনা সংক্রমণের খবর মিলেছে ভিক্টর ট্রোইকির শীরের। এবার জকোভিচ সংক্রামিত হলেন ভাইরাসে। সতর্কতা না মেনে আয়োজিত জোকারের আদ্রিয়া ট্যুরকে করোনা হটস্পট বলে বর্ণনা করা হচ্ছিল, যা ক্রমশ যথাযথ প্রমাণিত হচ্ছে।

বিজ্ঞপ্তিতে জকোভিচ জানিয়েছেন, 'বেলগ্রেডে পৌঁছনো মাত্রই আমরা করোনা টেস্ট করাই। কোনও উপসর্গ না থাকলেও আমার রেজাল্ট পজিটিভ এসেছে। (স্ত্রী) জেলেনার রেজাল্টও পজিটিভ। যদিও আমাদের সন্তানদের রেজাল্ট নেগেটিভ এসেছে।'

বিজ্ঞপ্তিতে জকোভিচ আরও বলেন, 'আমি ভীষণ দুঃখিত সংক্রামিত সকলের জন্য। আশা করি কারও স্বাস্থ্য পরিস্থিতি গুরুতর হয়ে দাঁড়াবে না এবং সকলে ভালো থাকবেন। আমি নিজে সেলফ আইসোলেশনে থাকব ১৪ দিন এবং প্রতি পাঁচ দিন অন্তর পরীক্ষা করাব।'

বন্ধ করুন