বাংলা নিউজ > ময়দান > ম্যাচের আগেই কোভিড পজিটিভ আম্পায়ার, বাতিল আয়ারল্যান্ড-আমেরিকা ODI
বাতিল আয়ারল্যান্ড-আমেরিকার ম্যাচ
বাতিল আয়ারল্যান্ড-আমেরিকার ম্যাচ

ম্যাচের আগেই কোভিড পজিটিভ আম্পায়ার, বাতিল আয়ারল্যান্ড-আমেরিকা ODI

  • বিশ্বের সর্বত্রই ফের বেড়েই চলেছে করোনার প্রভাব। ক্রীড়াক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। ফুটবলের পরে এবার ক্রিকেটের ময়দানেও করোনার কারণে ম্যাচ বাতিল করা হল।

শুভব্রত মুখার্জি: বিশ্বের সর্বত্রই ফের বেড়েই চলেছে করোনার প্রভাব। ক্রীড়াক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। ফুটবলের পরে এবার ক্রিকেটের ময়দানেও করোনার কারণে ম্যাচ বাতিল করা হল। ম্যাচ শুরুর আগেই কোভিড পজিটিভ হন আমেরিকা এবং আয়ারল্যান্ড ম্যাচের আম্পায়ার। যার জেরে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে একেবারে শেষ মুহূর্তে এসে বাতিল করতে বাধ্য হল আয়োজকরা।

২৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে অনুষ্ঠিত ম্যাচটি হওয়ার কথা ছিল। ম্যাচটিতে অফিসিয়াল দায়িত্ব পালন করার কথা ছিল চার আম্পায়ারের। যাদের মধ্যে একজনের করোনা পজিটিভ। ফলে আর কোন ঝুঁকি না নিয়ে বাতিল করা হয়েছে ম্যাচ। ওই চারজন আম্পায়ারকেই অপসারণ করা হয়েছে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ২৮ ও ৩০ ডিসেম্বর। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখন এই ম্যাচগুলোর ভবিষ্যতের উপরও প্রশ্নচিহ্ন পড়ে গেল।

তবে যুক্তরাষ্ট্র ক্রিকেট ম্যাচ দুটি আয়োজনের জন্য কোন প্রচেষ্টার খামতি রাখছে না। যুক্তরাষ্ট্র ক্রিকেটকে বাকি ম্যাচ দুটি আয়োজনে সর্বোচ্চ সহযোগিতা করছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একটি বিবৃতিতে যুক্তরাষ্ট্র ক্রিকেট জানিয়েছে ‘যুক্তরাষ্ট্র ক্রিকেট এবং ক্রিকেট আয়ারল্যান্ড একসঙ্গে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এই ব্যাপারে কাজ করছে। আইসিসিও পাশে রয়েছে যাতে সিরিজের বাকি দুই ম্যাচ আয়োজিত হয়। 

স্বাস্থ্যের দিক থেকে নিরাপদ মনে হলে আমরা অবশ্যই ম্যাচ আয়োজন করব। যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে বক্সিং ডে তে হওয়ার কথা ছিল। আম্পায়ার প্যানেলের এক ব্যক্তির কোভিডের কারণে তা বাতিল করতে বাধ্য হয়েছি। প্রথম ওয়ানডের চারজন আম্পায়ারকেই সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। এর মধ্যে একজন করোনা পজিটিভ এবং বাকিরা করোনা নেগেটিভ হয়েছেন।’

বন্ধ করুন