বাংলা নিউজ > ময়দান > করোনা মোকাবিলায় ভারত সরকারের ভূয়সী প্রশংসা, ‘খারাপ’ মিডিয়াকে এক হাত নিলেন হেডেন
ম্যাথিউ হেডেন। ছবি- পিটিআই।
ম্যাথিউ হেডেন। ছবি- পিটিআই।

করোনা মোকাবিলায় ভারত সরকারের ভূয়সী প্রশংসা, ‘খারাপ’ মিডিয়াকে এক হাত নিলেন হেডেন

  • ভারতে নিজের অভিজ্ঞতার মাধ্যমে ‘হাজার মাইল দূরে’ বসে থাকা লোকেদের সামনে বাস্তবচিত্রটা তুলে ধরতে উদ্যোগী অজি কিংবদন্তি।

করোনা বিধ্বস্ত ভারত সংক্রমণের বিচারে প্রতিনিয়ত নতুন রেকর্ড গড়ছে। কঠিন পরিস্থিতিতে দুর্বিসহ সাধারণ মানুষের জীবনযাত্রা। শুধু ভারত নয় দেশের বাইরেও একাধিক প্রশ্ন উঠেছে এই পরিস্থিতি সামলানোয় ভারত সরকারের ভূমিকা নিয়ে। তবে স্রোতের বিপরীতে হেঁটে ভারত সরকারের ভূয়সী প্রশংসা করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান জাতীয় দলের কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথিউ হেডেন।

প্রথমে ক্রিকেটারহিসাবে জাতীয় দলের সাথে, তারপর চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলার সুবাদে এবং বর্তমানে ধারাভাষ্যকার হিসাবে বহুবার ভারতে এসে দীর্ঘ সময় অতিক্রম করেছেন হেডেন। করোনাকবলিত তাঁর প্রিয় দেশের পরিস্থিতি দেখে শোকাহত তিনি। তবে বিশ্ব মিডিয়ায় শুধুমাত্র ভারতের খারাপ দিক এবং অত্যাধিক সমালোচনায় ক্ষুব্ধ হেডেন।

অজি কিংবদন্তি জানান, ‘আমি প্রায় এক দশকেরও বেশিদিন ধরে ভারতবর্ষে আসছি এবং প্রায় গোটা দেশেই বিভিন্ন জায়গায় গিয়েছি। আমি বরাবরই এত বড় ও বিচিত্র একটা দেশের সরকারের নেতা ও অধিকারিকদের সম্মান করেছি, যাদের কাঁধে এই দেশ চালানোর দায়িত্ব রয়েছে। কিন্তু খারাপ মিডিয়ায় সেইসব ব্যক্তি যারা কোনদিন ওই দেশে না গিয়েছেন না দেশের ব্যাপারে কিছু জানেন ভারতকে অকারণে তুলোধনা করছেন। অস্ট্রেলিয়ার গোটা জনসংখ্যার প্রায় পাঁচগুন লোক ইতিমধ্যেই ভারতে টিকা নিয়ে ফেলেছেন। এর মাধ্যমে আমি শুধু এটাই জানাতে চাই যে কোন কারণেই এই পরিসংখ্যানকে এড়িয়ে গিয়ে ভারতের মত বিশাল দেশের সামনে যে চ্যালেঞ্জ রয়েছে সেগুলি উপেক্ষা না করা হয়।’

সমগ্র বিশ্ব যখন করোনা আক্রান্ত ভারতের দিকে দরজা বন্ধ করে দিচ্ছে, তখন নিজের অভিজ্ঞতার মাধ্যমে ‘হাজার মাইল দূরে’ বসে থাকা লোকেদের সামনে বাস্তবচিত্রটা তুলে ধরতেই তাঁর এই উদ্যোগ বলে জানান হেডেন। পাশাপাশি কোন মতামত জানানোর আগে প্রিয় দেশের ঐতিহ্য, সংস্কৃতি ও বিবিধতাকে যোগ্য সম্মান জানানোরও আর্জি জানিয়েছেন তিনি।

বন্ধ করুন