বাড়ি > ময়দান > CPL 2020: কেরিয়ারের সেরা বোলিংয়ে সানরাইজার্স তারকা জেতালেন সেন্ট লুসিয়াকে
উইকেট নেওয়ার পর নবিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
উইকেট নেওয়ার পর নবিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

CPL 2020: কেরিয়ারের সেরা বোলিংয়ে সানরাইজার্স তারকা জেতালেন সেন্ট লুসিয়াকে

  • আইপিএলের আঙিনায় ঢুকে পড়ার আগে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে চমক আফগান তারকার।

আইপিএলের আঙিনায় ঢুকে পড়ার আগে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে চমক দেখাচ্ছেন মহম্মদ নবি। সানরাইজার্স হায়দরাবাদের আফগান তারকা বল হাতে কার্যত একাই বিধ্বস্ত করেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে।

সেন্ট লুসিয়ার হয়ে মাঠে নেমে প্রাক্তন আফগান অধিনায়ক কেরিয়ারের সেরা টি-২০ বোলিং করেন। একাই নেন পাঁচ উইকেট। তাও তিনি চারটি উইকেট নিয়েছেন পাওয়ার প্লে'তে। 

ইনিংসের প্রথম ওভারে বল করতে নেমে নবি ক্রিস লিন ও নিক কেলিকে আউট করেন। দু'জনকেই খাতা খোলার সুযোগ দেননি তিনি। তৃতীয় ওভারে পুনরায় বল করতে এসে আফগান স্পিনার ফিরিয়ে দেন রামদিন (৯) ও এভিন লুইসকে (১)। একসময় তিনি হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়েছিলেন। যদিও শেষমেশ হ্যাটট্রিক করা হয়নি তাঁর।

পরে সোহেল তনবিরের (১২) উইকেটটিও দখল করেন নবি। সব মিলিয়ে ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন তিনি। টি-২০ ক্রিকেটে এই প্রথমবার ৫ উইকেট নেন তিনি। অর্থাৎ, টি-২০ ফর্ম্যাটে এটিই তাঁর কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স।

নবির দুরন্ত বোলিংয়ের জন্যই সেন্ট কিটস ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১০ রানে আটকে যায়। পালটা ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়া ১৪.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১১১ রান তুলে নেয়। ম্যাচের সেরা হন নবি।

বন্ধ করুন