বাড়ি > ময়দান > CPL 2020: অপরাজিত থেকে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন নাইট রাইডার্স
ট্রফি নিয়ে নাইট রাইডার্স। ছবি- টুইটার (CPL)।
ট্রফি নিয়ে নাইট রাইডার্স। ছবি- টুইটার (CPL)।

CPL 2020: অপরাজিত থেকে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন নাইট রাইডার্স

ফাইনালে সুনীল নারিনকে ছাড়াই সহজ জয় TKR-এর।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের শুরু থেকেই অপ্রতিরোধ্য দেখাচ্ছিল ত্রিনবাগো নাইট রাইডার্সকে। টুর্নামেন্টের শেষ পর্যন্ত ধারাবাহিকতা বজায় রাখে তারা। সিপিএলে একের পর এক প্রতিপক্ষকে বিধ্বস্ত করে আসা নাইটরা খেতাবি লড়াইয়েও উড়িয়ে দেয় সেন্ট লুসিয়াকে এবং অপরাজিত থেকে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের খেতাব ঘরে তোলে।

লিগের ১০টি ম্যাচেই জয় তুলে নিয়ে সেমিফাইনালে ওঠে টিকেআর। শেষ চারে তারা টুর্নামেন্টে নিজেদের ১১ নম্বর জয় ছিনিয়ে নেয়। এবার খেতাবি লড়াইয়ে সেন্ট লুসিয়াকে ৮ উইকেটে পরাজিত করে সিপিএল খেতাব পুনরুদ্ধার করে ত্রিনবাগো। তাও দলের অন্যতম সেরা তারকা সুনীল নারিনকে ছাড়াই এমন দাপট দেখায় নাইট রাইডার্স। নারিন ম্যাচ ফিট না হওয়ায় ফাইনালে মাঠে নামতে পারেননি।

ফাইনালে প্রথমে ব্যাট করে সেন্ট লুসিয়া ১৯.১ ওভারে ১৫৪ রানে অল-আউট হয়ে যায়। মার্ক দেয়াল ২৯, আন্দ্রে ফ্লেচার ৩৯, রোস্টন চেস ২২ ও নাজিবুল্লাহ জাদরান ২৪ রান করেন। কায়রন পোলার্ড ৩০ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়ে ধস নামান সেন্ট লুসিয়ার ইনিংসে।

জবাবে ব্যাট করতে নেমে নাইট রাইডার্স অনায়াসে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ১৮.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তুলে ম্যাচ জিতে যায় নাইটরা এবং সেই সঙ্গে চ্যাম্পিয়নের মুকুট মাথায় পরে। লেন্ডল সিমন্স ৪৯ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন। তিনি ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। ড্যারেন ব্র্যাভো ২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৫৮ রান করে নট-আউট থাকেন।

ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লেন্ডল সিমন্স। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার উঠেছে নাইট অধিনায়ক কায়রন পোলার্ডের হাতে।

সংক্ষিপ্ত স্কোর:- সেন্ট লুসিয়া: ১৫৪ (১৯.১ ওভার), নাইট রাইডার্স: ১৫৭/২ (১৮.১ ওভার), (নাইট রাইডার্স ৮ উইকেটে জয়ী)।

বন্ধ করুন