বাংলা নিউজ > ময়দান > CPL 2021: ঝড়ের নাম মেয়ার্স-ফিলিপস, লুসিয়া কিংসকে ৮ উইকেটে উড়িয়ে দিল বার্বাডোজ
কাইল মেয়ার্স।
কাইল মেয়ার্স।

CPL 2021: ঝড়ের নাম মেয়ার্স-ফিলিপস, লুসিয়া কিংসকে ৮ উইকেটে উড়িয়ে দিল বার্বাডোজ

  • নেমেছিল লুসিয়া কিংস। ৩ উইকেট তুলে নেন মেয়ার্স। তবে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান করে ফেলে লুসিয়া কিংস। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে হারিয়েই জয়ের জন্য প্রয়োজনী ১৯১ রান তুলে নেয় বার্বাজোড রয়্যালস। ওপেন করতে নেমে মেয়ার্স ৬২ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন।

প্রথম বল হাতে। তার পর ব্যাট হাতে। কাইল মেয়ার্স নামক ঝড়ের কাছে কার্যত উড়ে গেল সেন্ট লুসিয়া কিংস। সঙ্গে অবশ্য যোগ হয়েছিল গ্লেন ফিলিপস ঝড়ও। দুই ঝড়ের দাপটে সিপিএল-এর ম্যাচে লুসিয়া কিংসকে ৮ উইকেটে উড়িয়ে দিল বার্বাডোজ রয়্যালস।

একটা সময়ে ঝড়ের কবলে পড়ে সত্যি সত্যি প্রায় মৃত্যুর দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন মেয়ার্স। সেই ক্রিকেটারই এখন নিজে ঝড় হয়ে বিপক্ষ টিমে উপর তাণ্ডব চালান। খড়কুটোর মতোই সকলকে উড়িয়ে নিয়ে যান। এই মুহূর্তে বল-ব্যাট হাতে দুরন্ত ছন্দে রয়েছেন ক্যারিবিয়ান এই ক্রিকেটার।

উইন্ডওয়ার্ড আইল্যান্ডের হয়ে ডোমিনিকায় প্রস্তুতি শিবিরে গিয়েছিলেন মেয়ার্স। সেই সময়ে তিনি বিধ্বংসী হারিকেন মারিয়ায় আটকে পড়েছিলেন। যে বাড়িতে ছিলেন, তার ছাদ উড়ে গিয়েছিল। পরের দিন জল, খাবার কিছুই ছিল না তাঁর কাছে। এমন কী কারও সঙ্গে যোগাযোগ করার মতোও অবস্থা ছিল না। শেষ পর্যন্ত পুলিশ তাঁকে উদ্ধার করে।

সেই ঝড়ের ভয়ানক রাত পার হয়ে এসে, এখন নিজেই ঝড় হয়ে ২২ গজে আছড়ে পড়েন। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল লুসিয়া কিংস। ৩ উইকেট তুলে নেন মেয়ার্স। তবে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান করে ফেলে লুসিয়া কিংস। মেয়ার্স ছাড়া ২ উইকেট নিয়েছেন ওশানে থমাস। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে হারিয়েই জয়ের জন্য প্রয়োজনী ১৯১ রান তুলে নেয় বার্বাজোড রয়্যালস। ওপেন করতে নেমে মেয়ার্স ৬২ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন গ্লেন ফিলিপস। ৩৯ বলে তাঁর অপরাজিত ৮০ রানের ঝড়ো ইনিংসও ৭ বল বাকি থাকতেই বার্বাডোজকে জয় এনে দেয়। ম্যাচের সেরা হন কাইল মেয়ার্স।

বন্ধ করুন