বাংলা নিউজ > ময়দান > CPL 2021: স্বমহিমায় গেইল, বিধ্বংসী ইনিংসে ব্র্যাভোদের ফাইনালে তুললেন রাজস্থানে যোগ দেওয়া লুইস
দলকে ফাইনালে তুললেন লুইস। ছবি- গেটি।
দলকে ফাইনালে তুললেন লুইস। ছবি- গেটি।

CPL 2021: স্বমহিমায় গেইল, বিধ্বংসী ইনিংসে ব্র্যাভোদের ফাইনালে তুললেন রাজস্থানে যোগ দেওয়া লুইস

  • ফের ছক্কার ফুলঝুরি বাটলারের বদলে রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া লুইসের ব্যাটে।

আইপিএল ২০২১-এর আমিরশাহি লেগ শুরুর আগে এভিন লুইস বুঝিয়ে দিলেন, জোস বাটলারের যোগ্য পরিবর্ত হয়ে ওঠার ক্ষমতা রয়েছে তাঁর। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে যে রকম ফর্মে রয়েছেন লুইস, তাতে রাজস্থান রয়্যালসের আত্মবিশ্বাস বাড়বে নিশ্চিত।

বাটলারের পরিবর্ত হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে রাজস্থান শিবিরে যোগ দেওয়া লুইস চলতি সিপিএলের শেষ লিগ ম্যাচে বিধ্বংসী শতরান করেছিলেন। এবার গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে আরও একবার নির্ভরতা দিলেন দলকে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে জয় এনে দিলেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে। সেন্ট কিটস ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিরুদ্ধে এবং ফাইনালের টিকিট নিশ্চিত করে।

শুধু রাজস্থান রয়্যালসই নয়, বরং আইপিএলের আগে আত্মবিশ্বাস বাড়বে দিল্লি ক্যাপিটালস, পঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংসেরও। কেননা, ব্যক্তিগতভাবে সিপিএল ২০২১-এর দ্বিতীয় সেমিফাইনালে নজর কাড়েন শিমরন হেতমায়ের, ক্রিস গেইল এবং ডোয়েন ব্র্যাভো।

সেন্ট কিটসের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গায়ানা। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৮ রান তোলে। হেতমায়ের ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২০ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ব্রেন্ডন কিং ২৭, চন্দ্রপল হেমরাজ ২৭ ও নিকোলাস পুরান ২৬ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে সেন্ট কিটস ১৭.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮১ রান তুলে ম্যাচ জিতে যায়। গেইল ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪২ রান করে আউট হন। লুইস অপরাজিত থাকেন ব্যক্তিগত ৭৭ রানে। ৩৯ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৩টি চার ও ৮টি ছক্কা মারেন। ব্র্যাভো ৩৪ রান করে ক্রিজ ছাড়েন। রাদারফোর্ড অপরাজিত থাকেন ১১ রান করে।

লুইস এদিনের হাফ-সেঞ্চুরির সুবাদে চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন। তিনিই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। সেন্ট কিটস সিপিএল ২০২১-এর ফাইনাল খেলতে নামবে সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে।

বন্ধ করুন