বাংলা নিউজ > ময়দান > CPL 2021: গেইলদের খামতি ঢাকলেন ড্রেকস, শেষ বলের থ্রিলারে জিতে প্রথমবার সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস
সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস। ছবি- টুইটার।
সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস। ছবি- টুইটার।

CPL 2021: গেইলদের খামতি ঢাকলেন ড্রেকস, শেষ বলের থ্রিলারে জিতে প্রথমবার সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস

  • টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রোস্টন চেস।

ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ক্রিস গেইল। ফর্মে থাকা এভিন লুইসও নির্ভরতা দিতে পারেননি দলকে। ক্যাপ্টেন ব্র্যাভোকেও ফিকে দেখায় ফাইনালে। তা সত্ত্বেও ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের উত্তেজক খেতাবি লড়াইয়ে জয় তুলে নেয় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। সেন্ট লুসিয়া কিংসকে শেষ বলের থ্রিলারে হারিয়ে প্রথমবারের মতো সিপিএল ট্রফি হাতে তোলে তারা।

ফাইনালে ডু'প্লেসিকে ছাড়াই মাঠে নামেন সেন্ট লুসিয়া। পরিবর্তে দলকে নেতৃত্ব দেন আন্দ্রে ফ্লেচার। প্রথমে ব্যাট করে সেন্ট লুসিয়া কিংস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তোলে। রাকিম কর্নওয়াল ৪৩, রোস্টন চেস ৪৩, কীমো পল ৩৯, ফ্লেচার ১১ ও টিম ডেভিড ১০ রান করেন। ২টি করে উইকেট নেন নাসিম শাহ ও ফাওয়াদ আহমেদ। ১টি করে উইকেট দখল করেন ফ্যাবিয়ান অ্যালেন, ডমিনিক ড্রেকস ও জন-রাস জাগেসর।

জবাবে ব্যাট করতে নেমে সেন্ট কিটস শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। খাতা খোলার আগেই আউট হন গেইল। মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন অপর ওপেনার লুইস। তবে জোশুয়া ডা'সিলভা ৩৭ ও শেরফান রাদারফোর্ড ২৫ রান করে দলকে জয়ের ভিতে বসিয়ে দেন। ব্র্যাভো আউট হন ৮ রান করে। অ্যালেন ২০ রানের কার্যকরী যোগদান রাখেন।

ম্যাচের একেবারে শেষ বলে সিঙ্গল নিয়ে সেন্ট কিটসকে জয় এনে দেন ড্রেকস। তিনি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। প্যাট্রিয়টস ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নেয়। ৩ উইকেটের ব্যবধানে ফাইনাল ম্যাচ জিতে নেয় তারা। ম্যাচের সেরা হন ড্রেকস। সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রোস্টন চেস।

বন্ধ করুন