বাংলা নিউজ > ময়দান > সিপিএল ২০২১ : আসন্ন মরসুমে বার্বাডোজের হয়ে খেলবেন মহম্মদ আমির
মহম্মদ আমির।
মহম্মদ আমির।

সিপিএল ২০২১ : আসন্ন মরসুমে বার্বাডোজের হয়ে খেলবেন মহম্মদ আমির

  • আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রাক্তন পাকিস্তান পেসার মহম্মদ আমিরকে দলে নিল বার্বাডোস ট্রাইডেন্টস। ফলে প্রথম বার সিপিএল-এ অংশ নেবেন পাকিস্তানের বাঁহাতি পেসার।

শুভব্রত মুখার্জি

জাতীয় দলের হেড কোচ এবং বোলিং কোচের সঙ্গে মনোমালিন্যের কারণে হঠাৎ করেই মাত্র ২৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দেন প্রতিভাবান ক্রিকেটার মহম্মদ আমির। প্রসঙ্গত এই বাঁ হাতি পেসারের হাত ধরে বেশ কিছু ম্যাচে অসাধ্য সাধন করেছে পাকিস্তান। ২০১৭ সালের চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনাল তাদের মধ্যে অন্যতম। সে দিন ফাইনালে ভারতের টপ অর্ডারের তিন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দিয়েছিলেন তিনি। সেখান থেকে ভারত আর ঘুরে দাঁড়াতে পারেনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি চুটিয়ে খেলে যাচ্ছেন টি-২০ ফ্রাঞ্চাইজি লিগগুলো। আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রাক্তন পাকিস্তান পেসার মহম্মদ আমিরকে দলে নিল বার্বাডোস ট্রাইডেন্টস। ফলে প্রথম বার সিপিএল-এ অংশ নেবেন পাকিস্তানের বাঁহাতি পেসার।

স্বীকৃত টি-২০ ক্রিকেটে এখন পর্যন্ত ২২০টি উইকেট নিয়েছেন আমির। যার মধ্যে রয়েছে ৫৯টি আন্তর্জাতিক টি-২০ উইকেট। উল্লেখ্য এর আগে পিসিএল, বিপিএল, টি-২০ ব্লাস্ট সহ সারা বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগগুলোতে খেলছেন পাকিস্তানি পেসার। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এই প্রথম বার খেলবেন।

নিজের অফিসিয়াল টুইটার থেকে একটি টুইট করে এ প্রসঙ্গে আমির লিখেছেন 'নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য মুখিয়ে আছি।'

উল্লেখ্য ২০২০ সালের ডিসেম্বরে হঠাৎই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উপর মানসিক অত্যাচারের অভিযোগ তোলেন আমির। মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও নিয়মিত ফ্রাঞ্চাইজি লিগগুলোতে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি।

আমির পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে ও ৫০টি টি-২০ ম্যাচ, সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫৯টি উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার। উল্লেখ্য আগামী ২৮ অগষ্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু হওয়ার কথা।

বন্ধ করুন