বাংলা নিউজ > ময়দান > CPL 2021: ব্যর্থ গেইল, টানা তিন ম্যাচে হাফ-সেঞ্চুরি করে ডু'প্লেসিদের জেতালেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার
চেস ও ডু'প্লেসি। ছবি- গেটি।
চেস ও ডু'প্লেসি। ছবি- গেটি।

CPL 2021: ব্যর্থ গেইল, টানা তিন ম্যাচে হাফ-সেঞ্চুরি করে ডু'প্লেসিদের জেতালেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার

  • চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে পরপর দু'ম্যাচে টেবিল টপার সেন্ট কিটসকে হারাল সেন্ট লুসিয়া কিংস।

সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে আগের ম্যাচে মাঠে নেমে চোট পেয়েছিলেন ডোয়েন ব্র্যাভো। ফলে ফ্যাফ ডু'প্লেসিদের বরুদ্ধে ফিরতি ম্যাচে মাঠে নামেননি তিনি। পরিবর্তে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে নেতৃত্ব দিতে নামেন ক্রিস গেইল। ক্যাপ্টেন হিসেবে মাঠে নেমেও ব্যক্তিগত পারফর্ম্যান্সে বদল আনতে পারলেন না দ্য ইউনিভার্স বস।

ব্যাট হাতে তেমন একটা নজর কাড়তে পারেননি সেন্ট কিটসের কোনও ক্রিকেটারই। ফলে লো স্কোরিং ম্যাচে অনায়াসে জয় তুলে নেয় সেন্ট লুসিয়া। ডু'প্লেসিরা টুর্নামেন্টে পরপর দু'ম্যাচে পরাজিত করেন টেবিল টপার সেন্ট কিটসকে। রোস্টন চেস ফের হাফ-সেঞ্চুরি করেন। এই নিয়ে চলতি সিপিএলে পরপর তিন ম্যাচে অর্ধশতরানের গণ্ডি টপকালেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন গেইল। সেন্ট কিটস ১৯.৩ ওভারে ১১৮ রানে অল-আউট হয়ে যায়। ফ্যাবিয়ান অ্যালেন দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন। এছাড়া ডেভন থমাস করেন ২৪ রান। আসিফ আলি ১৮ ও রাদারফোর্ড ১৪ রানের যোগদান রাখেন। গেইল মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। টুর্নামেন্টে চার ম্যাচ ব্যাট করত নেমে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১২, ৪২, ১৪ ও ৩ রান।

জেভর রয়্যাল সেন্ট লুসিয়ার হয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছে সমিত প্যাটেল ও কেসরিক উইলিয়ামস। ১টি করে উইকেট দখল করেন ওয়াহাব রিয়াজ ও কীমো পল।

জবাবে ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়া ১৫.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২১ রান তুলে ম্যাচ জিতে যায়। রোস্টন ব্যাক্তিগত ৫১ রানে অপরাজিত থাকেন। তিনি আগের দু'টি ম্যাচে ৮৫ ও অপরাজিত ৬৪ রান করেন।

এছাড়া সেন্ট কিটসের বিরুদ্ধে এদিন ডু'প্লেসি করেন ২২ রান। কটয় ও টিম ডেভিডের অবদান যথাক্রমে ১৯ ও অপরাজিত ১৮। ২টি উইকেট নিয়েছেন অ্যালেন। সেন্ট লুসিয়ার ৬ উইকেটের জয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রোস্টন চেস।

বন্ধ করুন