বাংলা নিউজ > ময়দান > সুযোগ পেয়েও সম্ভবত CPL-এ খেলতে পারবেন না শাকিব আল হাসান
শাকিব আল হাসান। ছবি-টুইটার।
শাকিব আল হাসান। ছবি-টুইটার।

সুযোগ পেয়েও সম্ভবত CPL-এ খেলতে পারবেন না শাকিব আল হাসান

  • আইপিএল খেলা নিয়েও দেশের বোর্ডের সঙ্গে গোল বাঁধে শাকিবের। 

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বাংলাদেশের শাকিব আল হাসান। তাঁকে যে পৃথিবীর যে কোন দলই নিতে চাইবে, তা নিয়ে কোন সন্দেহ নেই। সেইমতো আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে তাঁর পুরনো দল জামাইকা তালওয়াস তাঁকে দলে নেয়। 

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে সিপিএলে খেলার ছাড়পত্র দেবে না বলেই শোনা যাচ্ছে। এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে জাতীয় দলের হয়ে খেলার পরিবর্তে আইপিএল খেলাকেই অগ্রাধিকার দেন শাকিব। সেই নিয়ে তীব্র সমালোচনা, বিতর্কের সৃষ্টি হয়। এইবার সেই ভুল থেকে শিক্ষা নিতেই আগ্রহী বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আসন্ন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সিরিজের জন্য সবচেয়ে শক্তিশালী বাংলাদেশ দল গড়তেই তৎপর বিসিবি।

এই কারণেই শাকিবকে সিপিএলে ছাড়াতে নারাজ তাঁরা। বোর্ডের অপারেশন সভাপতি আক্রম খান ক্রিকবাজকে জানান, ‘এই বিষয়ে আমদের তরফে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। সময় আসলে ঠিক এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ওদের বিরুদ্ধে আমরা নিজেদের সবচেয়ে শক্তিশালী দল নিয়েই মাঠে নামতে চাই।’

তবে বিসিবি এক নতুন নিয়ম চালু করতে চলেছে যার দরুণ ক্রিকেটারদের আগে থেকে বোর্ডকে কোন ফ্রাঞ্চাইজির হয়ে খেলার কথা জানিয়ে দিতে হবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে জাতীয় দলের হয়ে খেলার পরিবর্তে আইপিএল খেলার সিদ্ধান্তের মতো ঘটনাকে এড়াতেই এই নতুন আইন আনার জন্য সচেষ্ট বিসিব।

বন্ধ করুন