বাংলা নিউজ > ময়দান > CPL 2021: বল হাতে জ্বলে উঠলেন নারিন, তবু সুপার ওভারে অবিশ্বাস্য হার নাইট রাইডার্সের
সুপার ওভারে উত্তেজক জয় গায়ানার। ছবি- সিপিএল।
সুপার ওভারে উত্তেজক জয় গায়ানার। ছবি- সিপিএল।

CPL 2021: বল হাতে জ্বলে উঠলেন নারিন, তবু সুপার ওভারে অবিশ্বাস্য হার নাইট রাইডার্সের

  • নিশ্চিত জেতা ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় পোলার্ডদের।

দরকারের সময় ফের নিজের জাত চেনালেন সুনীল নারিন। সুপার ওভারে দুরন্ত বোলিং করে ত্রিনবাগো নাইট রাইডার্সের সামনে জয়ের রস্তা খুলে দেন ক্যারিবিয়ান রহস্য স্পিনার। তবে পোলার্ডদের ব্যর্থতায় জয়ের চৌকাঠ পেরতে পারল না টিকেআর। ফলে গায়ানার বিরুদ্ধে নিশ্চিত জেতা ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় নাইট রাইডার্সকে।

লো স্কোরিং টি-২০ ম্যাচও কতটা উত্তেজক রূপ নিতে পারে, সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ম্যাচ তার আদর্শ উদাহরণ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গায়ানার ক্যাপ্টেন নিকোলাস পুরান। প্রথমে ব্যাট করে নাইট রাইডার্স নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে বিনিময়ে ১৩৮ রান তোলে।

ওপেন করতে নেমে নারিন ২১ রান করেন। কলিন মুনরো ৩২, ওয়েবস্টার ১৯, পোলার্ড ১৩, সেফার্ত ৪ ও উদানা ২১ রানের যোগদান রাখেন। ৩টি করে উইকেট নেন মহম্মদ হাফিজ ও রোমারিও শেফার্ড। ১টি করে উইকেট নেন চন্দ্রপল হেমরাজ, নবীন উল হক ও ইমরান তাহির।

জবাবে ব্যাট করতে নেমে গায়ানাও ২০ ওভারে অবিকল নাইটদের মতোই ৯ উইকেটে ১৩৮ রানে আটকে যায়। হাফিজ ১৬, হেতমায়ের ২৭, শোয়েব মালিক ১৪, পুরান ২৭ ও শেফার্ড ১৮ রান করেন। রবি রামপাল ৪টি উইকেট নেন। সুনীল নারিন ৪ ওভারে মাত্র ৯ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

ম্যাচ টাই হলে নিষ্পত্তির জন্য তা সুপার ওভারে গড়ায়। সুপার ওভারেও টস অনুষ্ঠিত হয়। টস জিতে নাইট রাইডার্স প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। সুনীল নারিন দুরন্ত বোলিং করেন। ৫টি বল করে ৫ রানের বিনিময়ে পুরান ও হেতমায়েরের উইকেট তুলে নেন তিনি। বাড়তি এক রান যোগ হয় লেগ-বাই হিসেবে। সুতরাং গায়ানা সুপার ওভারে ২ উইকেট হারিয়ে মোট ৬ রান তোলে।

জয়ের জন্য ৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামে নাইট রাইডার্স। ক্রিজে ছিলেন পোলার্ডের মতো বিধ্বংসি তারকা। তা সত্ত্বেও টিকেআর রোমারিও শেফার্ডের ওভারে মাত্র ৪ রান তুলতেই সক্ষম হয়। প্রথম বলেই আউট হন পোলার্ড। শেষ তিন বলে জয়ের জন্য ৪ রান প্রয়োজন ছিল নাইটদের। তবে তারা মাত্র ১ রান তুলতে পারে। ফলে রোমাঞ্চকর জয়-সহ ম্যাচ থেকে ২ পয়েন্ট ছিনিয়ে নেয় গায়ানা। ম্যাচের সেরা হয়েছেন শেফার্ড।

বন্ধ করুন