বাংলা নিউজ > ময়দান > CPL 2022: ১৪০ কেজি ওজনের রাহকিমের ১১ ছক্কা! ওয়ারিয়র্সদের উড়িয়ে ফাইনালে বার্বাডোজ

CPL 2022: ১৪০ কেজি ওজনের রাহকিমের ১১ ছক্কা! ওয়ারিয়র্সদের উড়িয়ে ফাইনালে বার্বাডোজ

১৪০ কেজি ওজনের রাহকিমের ১১ ছক্কা (ছবি:টুইটার সিপিএল)

বার্বাডোজ রয়্যালসের হয়ে ওপেন করতে নেমে রাহকিম কর্নওয়েল ৫৪ বলে ২টি চার এবং ১১টি ছক্কা হাঁকান। ১৬৮-এর বেশি স্ট্রাইক রেটে ৫৪ বলে ৯১ রান করেন তিনি। ২৯ বছর বয়সী রাহকিমের সেরা শট ক্রিকেটের বিশেষজ্ঞদের প্রশংসা কুড়িয়েছেন।

লোকেরা তার ওজন দেখে অবাক হতে পারে,তবে তার ক্রিকেট প্রতিভা সময়ে সময়ে দর্শকদের স্তব্ধ করে দিয়েছে। ক্যারিবিয়ান দেশে খেলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এক অলরাউন্ডার তার ব্যাটিং দিয়ে এমন ঝড় তুললেন যে বিশ্ব স্তম্ভিত হয়ে গেল। হ্যাঁ, আমরা ওয়েস্ট ইন্ডিজের ১৪০ কেজি ব্যাটসম্যান রাহকিম কর্নওয়েলের কথা বলছি। মঙ্গলবার সিপিএলের প্লে অফের কোয়ালিফায়ার ওয়ান ম্যাচে বার্বাডোজ রয়্যালস এবং গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ব্যাট হাতে ধ্বংসযজ্ঞ তৈরি করলেন কর্নওয়েল।

বার্বাডোজ রয়্যালসের হয়ে ওপেন করতে নেমেরাহকিম কর্নওয়েল ৫৪ বলে ২টি চার এবং ১১টি ছক্কা হাঁকান। ১৬৮-এর বেশি স্ট্রাইক রেটে ৫৪ বলে ৯১ রান করেন তিনি। ২৯ বছর বয়সী রাহকিমের সেরা শট ক্রিকেটের বিশেষজ্ঞদের প্রশংসা কুড়িয়েছেন। রাহকিম কর্নওয়েল তারকা বোলার কিমো পল, ওডিয়ন স্মিথ এবং ইমরান তাহিরকে বেধরক মারেন। এটি রাহকিমের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন… CPL 2022- নবির দৌলতে ফ্যাফের সেন্ট লুসিয়া কিংসদের হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জামাইকা তালাওয়াস

রাহকিম কর্নওয়েল তাঁর ওজন এবং আশ্চর্যজনক ফিটনেসের জন্য বিখ্যাত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। তাঁকে প্রায়ই মাঠে দুর্দান্তভাবে ফিল্ডিং করতে দেখা যায়। তিনি ৯ টেস্টে ২৩৮ রান করেছেন,যেখানে তিনি ৩৪ উইকেট শিকার করেছেন। টি-টোয়েন্টিতে তিনি ৬৪ ম্যাচে ১০১৯ রান করেছেন। যদিও তাঁর নামে রয়েছে ২৯ উইকেট। প্রথম শ্রেণি এবং লিস্ট এ-তেও তাঁর ক্যারিয়ারে রয়েছে চমৎকার রেকর্ড। ২০১৯ সালে টেস্ট অভিষেক হওয়া এই অলরাউন্ডার এখনও তাঁর ওডিআই এবং টি-টোয়েন্টিতে অভিষেক করেননি, তবে তিনি অবশ্যই সিপিএলে ধ্বংসযজ্ঞ তৈরি করে একটি গুঞ্জন তৈরি করেছেন।

ম্যাচের কথা বলতে গেলে,বার্বাডোজ রয়্যালস আপাতত ২০২২ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এর ফাইনালে উঠেছে। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে,বার্বাডোজ রয়্যালস গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ৮৭রানে হারিয়ে ফাইনালে জায়গা পাকা করেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজ রয়্যালস নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রানের বিশাল স্কোর করে।

আরও পড়ুন… কলকাতা লিগের অবনমন ইস্যুতে দুই মেরুতে সভাপতি-চেয়ারম্যান! IFA সচিবের বড় পদক্ষেপ

দুর্দান্ত এক ইনিংস খেলেছেন রাহকিম কর্নওয়াল। তিনি ৫৪ বলে বলে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তাঁর এদিনের ইনিংস সাজানো ছিল ২টি চার ও ১১টি ছক্কা দিয়ে। এছাড়া আজম খানও ৩৫ বলে ৫২ রান করেন। লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৪ ওভারে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায় গায়ানা আমাজন ওয়ারিয়র্সের দল। দলের পক্ষে অধিনায়ক শিমরন হেটমায়ার ২৯ বলে ৩৭ রান করেন। এ ছাড়া বড় ইনিংস খেলতে পারেননি কোনও ব্যাটসম্যান। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ৮ উইকেট পড়ে যায় মাত্র ৭১ রানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আঁখ, ক্যাপসিকাম, সর্ষের নাম গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে যাবে তরুণ ভারতীয় দল শনির বক্রী গতি ৫ রাশির কর্মজীবনে আনবে উত্থান-পতন, হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.