বাংলা নিউজ > ময়দান > CPL 2022: পথ দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, ছেলেদের সঙ্গেই হতে চলেছে মেয়েদের CPL!

CPL 2022: পথ দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, ছেলেদের সঙ্গেই হতে চলেছে মেয়েদের CPL!

এবার ছেলেদের সঙ্গে আয়োজন করা হবে মেয়েদের সিপিএলের। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক @TrinbagoKnightRiders)

বড় ঘোষণা।

শুভব্রত মুখার্জি

সোমবার ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড অর্থাৎ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে আসন্ন মরশুমের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) নিয়ে বড় ঘোষণা করা হল। এবার ছেলেদের সঙ্গে আয়োজন করা হবে মেয়েদের সিপিএলের। উল্লেখ্য এবারেই প্রথমবার আয়োজিত হবে মেয়েদের সিপিএল। উদ্বোধনী সংস্করণে খেলবে তিনটি দল, এমনটাই জানানো হয়েছে সোমবার।

প্রসঙ্গত এই তিনটি দল হল বার্বাডোজ রয়্যালস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স এবং ত্রিনবাগো নাইট রাইডার্স। আসন্ন মরশুমে ছেলেদের সিপিএল শুরু হবে ৩০ অগস্ট এবং শেষ হবে ৩০ সেপ্টেম্বর। সেই সময়েই আয়োজিত হবে মেয়েদের সিপিএলও। বোর্ড প্রেসিডেন্ট রিকি স্কেরিট জানিয়েছেন, 'বোর্ডের স্ট্র্যাটেজির অন্যতম অঙ্গ হল ওয়েস্ট ইন্ডিজ মহিলাদের ক্রিকেটের প্রতি আর ও বেশি করে আকৃষ্ট করা। এটা আমাদের দীর্ঘদিনের লক্ষ্য ছিল। যা এবার বাস্তবে রূপ নিতে চলেছে। আমরা খুব খুশি যে সিপিএলের সঙ্গে পার্টনারশিপেই আমরা বিষয়টির বিস্তার ঘটাতে পারছি। কোভিড আসার আগে ২০১৯ সালে আমরা এই পরিকল্পনার কথা বলেছিলাম। তবে সেই সময় নানা কারণে তা বাস্তবের মুখ দেখেনি।'

প্রসঙ্গত ২০১৯ সালে মেয়েদের টি-১০ চ্যালেঞ্জের আয়োজন করা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে। সেইসময় তা বেশ জনপ্রিয়তা লাভ করেছিল। টুর্নামেন্ট বেশ সাফল্যও পেয়েছিল। বর্তমানে কোভিড একটু হলেও নিয়ন্ত্রণে। সারা বিশ্বে ভ্রমণেও সেইভাবে নিষেধাজ্ঞা নেই। ফলে এই সময়টাকেই এই টুর্নামেন্ট আয়োজনের সঠিক সময় হিসেবে বেছে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। চারটি জায়গায় খেলা হবে এই টুর্নামেন্ট। তিনটি ভেন্যুতে খেলা হবে গ্রুপ স্টেজের ম্যাচগুলি। চতুর্থ ভেন্যুতে অর্থাৎ নতুন একটি ভেন্যুতে হবে ফাইনাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

CRPF জওয়ানকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ TMC বিধায়কের বিরুদ্ধে অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.