বাংলা নিউজ > ময়দান > Knight Riders: নেতৃত্বে দিয়েন্দ্রা ডটিন, প্রথম মহিলা দলের ঘোষণা শাহরুখের নাইট রাইডার্সের
নাইট রাইডার্সের প্রথম মহিলা দল ঘোষণা। ছবি: টুইটার

Knight Riders: নেতৃত্বে দিয়েন্দ্রা ডটিন, প্রথম মহিলা দলের ঘোষণা শাহরুখের নাইট রাইডার্সের

  • প্রথম বর্ষের টুর্নামেন্ট আয়োজন করা হবে অগস্ট মাসের ৩০ তারিখ থেকে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত। প্রথম বর্ষে এই টুর্নামেন্ট হবে ত্রিদলীয়। ত্রিনবাগো নাইট রাইডার্সের পাশাপাশি এই টুর্নামেন্টে খেলবে গায়ানা অ্যামাজন এবং বার্বাডোজ রয়্যালস।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় ফ্রাঞ্চাইজি নাইট রাইডার্স গ্রুপ। আইপিএল, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ ছাড়াও আসন্ন এমিরেটস প্রিমিয়র লিগে খেলবে এই ফ্রাঞ্চাইজি। তবে সবকটি লিগেই এখন পর্যন্ত খেলেছে বা খেলবে তাদের পুরুষ দল। এবার সেই ৩টি পুরুষ দলের পাশাপাশি ফ্রাঞ্চাইজি ইতিহাসে প্রথমবার তাদের মহিলা দল নামানোর কথাও ঘোষণা করা হল। বৃহস্পতিবার ত্রিনবাগো নাইট রাইডার্সের তরফে এই কথা নিশ্চিত করা হয়েছে তাদের ওয়েবসাইটে। প্রসঙ্গত অগস্টেই শুরু হতে চলেছে প্রথম মহিলা ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে (সিপিএল)। সেই লিগেই খেলবে ত্রিনবাগো নাইট রাইডার্সের মহিলা দল। নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে ক্যারিবিয়ান সিনিয়র দলের তারকা দিয়েন্দ্রা ডটিনকে।

প্রসঙ্গত বেশ কয়েকদিন আগেই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে ঘোষণা করা হয়েছিল এই মহিলা সিপিএলের। জানানো হয়েছিল প্রথম বর্ষের টুর্নামেন্ট আয়োজন করা হবে অগস্ট মাসের ৩০ তারিখ থেকে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত। প্রথম বর্ষে এই টুর্নামেন্ট হবে ত্রিদলীয়। ত্রিনবাগো নাইট রাইডার্সের পাশাপাশি এই টুর্নামেন্টে খেলবে গায়ানা অ্যামাজন এবং বার্বাডোজ রয়্যালস।

আজ নাইটদের পাশাপাশি এই দুই দল ও তাদের অধিনায়িকার নাম ঘোষণা করেছেন। বার্বাডোজ রয়্যালসকে নেতৃত্ব দেবেন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার হেইলি ম্যাথুজ।গায়ানাকে নেতৃত্ব দেবেন অপর ক্যারিবীয় তারকা স্টেফানি টেলর। এই মুহূর্তে মহিলা বিশ্ব ক্রিকেটের অন্যতম মারকুটে ব্যাটার ডটিন। উল্লেখ্য ডটিন, ম্যাথুজ এবং টেলর তিনজনেই আইসিসির টি-২০ অলরাউন্ডারদের ক্রমতালিকায় প্রথম ১০-এ রয়েছেন। এই তিন দলের হয়ে খেলার জন্য ঘরোয়া ক্রিকেট এবং বিশ্ব ক্রিকেটের বেশ কিছু তারকাকে বেছে নেওয়া হয়েছে। বলিউড কিংবদন্তি শাহরুখ খানের মালিকানাধীন ত্রিনবাগো নাইট রাইডার্সের মহিলা দলের 'আবির্ভাবের' ঘোষণা সোশ্যাল মিডিয়াতে করা হয়েছে তাদের সিইও ভেঙ্কি মাইসোরের তরফে। যিনি জানিয়েছেন বিশ্বব্যাপী ক্রিকেটকে ছড়িয়ে দেওয়া, তার উন্নতি করা এবং তাকে জনপ্রিয় করার বিষয়ে তারা সবসময় সচেষ্ট। আসুন একনজরে দেখে নেওয়া যাক আসন্ন সিপিএলের ত্রিনবাগো নাইট রাইডার্সের (ওমেন্স) স্কোয়াড:

দিয়েন্দ্রা ডটিন (অধিনায়িকা)

আনিসা মহম্মদ ( সহ-অধিনায়িকা)

লি অ্যান কির্বি

কাইসোনা নাইট

কাইসিয়া নাইট

নাতাশা ম্যাকলিন

সেনেটা গ্রিমন্ড

ক্যানিসা আইস্যাক

জ্যানেলিয়া গ্লাসগো

স্টেফি সোগ্রীন

সোয়ানিসা হেক্টর।

বন্ধ করুন