বাংলা নিউজ > ময়দান > CPL 2022: ৬ বল খেলে ৫ ছক্কা 'বেবি এবি'-র, ধারেকাছেও যেতে পারলেন না রাসেল, হার নাইটদের
ছ'টি বল খেলেন 'বেবি এবি'। পাঁচটি ছক্কা মারেন। (ছবি সৌজন্যে গেটি ইমেজস এবং টুইটার)

CPL 2022: ৬ বল খেলে ৫ ছক্কা 'বেবি এবি'-র, ধারেকাছেও যেতে পারলেন না রাসেল, হার নাইটদের

  • CPL 2022: ১৭ ওভারে প্যাট্রিয়টসের স্কোর ছিল চার উইকেটে ৯৪ রান। শেষ চার ওভারে ৬৯ রান তোলেন ডোয়েন ব্র্যাভোরা। ছয় বল খেলে পাঁচ ছক্কা মারেন 'বেবি এবি' ডেওয়াল্ড ব্রেভিস। তবে নাইট রাইডার্সের নায়ক হতে পারলেন না আন্দ্রে রাসেল।

ফারাক গড়ে দিল 'বেবি এবি' ডেওয়াল্ড ব্রেভিসের ছয় বলে পাঁচ ছক্কা। তার জেরে ক্যাবিরিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) আবারও হেরে প্রবল চাপে পড়ে গেল ত্রিনব্যাগো নাইট রাইডার্স (TKR)। যে ম্যাচে দুর্দান্ত বোলিং করেন সুনীল নারিন। খারাপ খেলেনি আন্দ্রে রাসেলও। তবে 'বেবি এবি' হয়ে উঠতে পারেননি।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ডোয়েন ব্র্যাভো। শুরুটা দারুণ হয় নাইট রাইডার্সের। মাত্র ২৮ রানেই তিন উইকেট পড়ে যায় প্যাট্রিয়টসের। ব্র্য়াভোদের যখন তৃতীয় উইকেট পড়ে, তখন প্যাট্রিয়টসের স্কোর ছিল ৬.২ ওভারে ২৮ রান। সেখান থেকে প্যাট্রিয়টসের ইনিংসের হাল ধরেন শেরফান রাদারফার্ড এবং ড্যারেন ব্র্যাভো। চতুর্থ উইকেটে দু'জনে ৬৬ রান যোগ করেন। তাতেও ধুঁকতে থাকে প্যাট্রিয়টস। ১৭ ওভারের শেষে ব্র্যাভো যখন আউট হন, তখন প্যাট্রিয়টসের স্কোর ছিল চার উইকেটে ৯৪।

তারপরই ঘুরে যায় খেলা। তিন ওভারে ৬৯ রান তোলে প্যাট্রিয়টস। মাত্র ছয় বলে ৩০ রান করেন 'বেবি এবি' ব্রেভিস। শুধুমাত্র প্রথম বলটি ডট হয়। পরের পাঁচটি বল বাউন্ডারির বাইরে ফেলেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা খেলোয়াড়। রাদারফোর্ডও হাত খোলেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৩ রান তোলে প্যাট্রিয়টস। 

আরও পড়ুন: CPL 2022: এক ওভারে ৫ ছক্কা PBKS তারকার! সেঞ্চুরি IPL-র না থাকা কিংয়ের, প্রথম বলে আউট শাকিব

নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত বোলিং করেন নারিন। কোনও উইকেট না পেলেও চার ওভারে মাত্র ১৩ রান দেন। তিন ওভারে ২৯ রান দিয়ে একটি উইকেট পান রাসেল। চার ওভারে ৩৮ রান দিয়ে তিন উইকেট পান ডারিন ডুপ্যাভিলন। যিনি ব্রেভিসের কাছে দুটি ছক্কা খান। ব্রেভিসের বাকি তিনটি ছক্কা আসে আকিল হোসেনের বলে।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় নাইট রাইডার্স। আউট হয়ে যান লিওনার্দো জুলিয়েন। চতুর্থ ওভারের প্রথম বলে প্যাভিলিয়নে ফেরেন কলিন মুনরো। তারপর টিম সেফার্ত এবং কায়রন পোলার্ড নাইট রাইডার্সকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু দু'জনে এত ঢিমেগতিতে খেলতে থাকেন যে রিকোয়ার্ড রানরেট ক্রমশ বাড়তে থাকে। তৃতীয় উইকেটে ৫৫ বলে মাত্র ৫৭ রান যোগ করেন তাঁরা। ফলে ক্রমশ চাপ বাড়তে থাকে। 

সেই পরিস্থিতিতে শেষ তিন ওভারে জয়ের জন্য নাইট রাইডার্সের দরকার ছিল ৫০ রান। ততক্ষণে আউট হয়ে গিয়েছেন পোলার্ড, নিকোলাস পুরানরা। ক্রিজে ছিলেন সেফার্ট এবং রাসেল। কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা একটা মরিয়া চেষ্টা করেন। ১৯ তম ওভারে জোড়া ছক্কা এবং একটি চার মারেন। তার ফলে শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল। 

আরও পড়ুন: CPL 2022: তিন ওভারে ২ মেডেন ৩ উইকেট - T20 বিশ্বকাপের দল ঘোষণার দিন CPL-এ দুরন্ত পাকিস্তানি

কিন্তু প্রথম বলে স্ট্রাইকে ছিলেন সমিত প্যাটেল। সেখানেই মারাত্মক ভুল করেন রাসেল। সেইসময় দৌড়াননি রাসেল (১৭ বলে করেন ২৯ রান)। দ্বিতীয় বলে স্ট্রাইক পেলেও এক রানের বেশি নিতে পারেননি। চতুর্থ বলে আউট হয়ে যান। সেখানেই নাইট রাইডার্সের জয়ের আশা শেষ হয়ে যায়। সাত রানে জিতে যায় প্যাট্রিয়টস। ম্যাচের সেরা নির্বাচিত হল রাদারফোর্ড। 

বন্ধ করুন