বাংলা নিউজ > ময়দান > CPL 2021: শোয়েব মালিক ফিরছেন গায়ানায়, লামিচানে খেলবেন নাইটদের হয়ে
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফট। ছবি- টুইটার।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফট। ছবি- টুইটার।

CPL 2021: শোয়েব মালিক ফিরছেন গায়ানায়, লামিচানে খেলবেন নাইটদের হয়ে

  • গায়ানার হয়ে খেললেও এ বছর অধিনায়কের ভূমিকায় দেখা যাবে না শোয়েব মালিককে।

২৮ অগস্ট থেকে বসতে চলেছে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের আসর। তার আগেই জোরকদমে শুরু হয়ে গেছে টুর্নামেন্টের বাছাইপর্ব। কিছু পরিচিত মুখের পাশাপাশি টুর্নামেন্টে প্রথমবারের জন্য দেখে যাবে কিছু নামী ক্রিকেটারকেও।

পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের পরে এবার অবশেষে সিপিএলেও নিজের দক্ষতার নিদর্শন দেবেন মহম্মদ আমির। বাঁ-হাতি এই ফাস্ট বোলার নিজের ২২০টি টি-টোয়েন্টি উইকেটের মধ্যে ১৬১টি উইকেটই নিয়েছেন বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে বিশ্বজুড়ে একাধিক দলে খেলে। বার্বডোজ ট্রাইডান্টসের জার্সি গায়ে এবার মাঠে নামতে দেখা যাবে তাঁকে। 

তাঁর স্বদেশীয় শোয়েব মালিক অবশ্য টুর্নামেন্টের চেনা মুখ। সিপিএলে ব্যাট হাতে তাঁর গড় ৪৩.৬০ ও বল হাতে ১৫.৬৬। নিজের চেনা গায়ানা অ্যামাজন ওয়ারিয়ার্সের হয়েই মাঠে নামবেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালে এই ফ্রাঞ্চাইজির হয়ে তিনি অধিনায়কত্ব করলেও এ বছর অবশ্য সেই দায়িত্ব দেওয়া হয়েছে নিকোলাস পুরানকে।

অপরদিকে সন্দীপ লামিচানেকে দেখা যাবে শাহরুখ খানের দল, নাইট রাইডার্সের আরেক ফ্রাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্স দলে। গত তিন মরশুমে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, বার্বডোজ ট্রাইডান্টস ও জামাইকা তালওয়াসের হয়ে খেলার পর এ বছর ফের নতুন দলে যোগ দেবেন নেপালের এই লেগস্পিনার।

তবে বাছাইপর্ব শুরু হয়ে গেলেও এখনও তা শেষ হতে বেশ কিছুটা সময় রয়েছে। শুক্রবার বাছাইপর্বের আরেক ভাগ সম্পন্ন হবে। ২৮ অগস্ট থেকে শুরু এই টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ১৯ সেপ্টেম্বর। তবে করোনা আবহে এ মরশুমের গোটা টুর্নামেন্টটাই সেন্ট কিটস অ্যান্ড নেভিস দ্বীপে আয়োজিত হবে।

বন্ধ করুন