বাংলা নিউজ > ময়দান > পাঁজরের হাড়ে চিড়, কমপক্ষে ৬ সপ্তাহ মাঠের বাইরে নাদাল
রাফায়েল নাদাল (ছবি:ইউএসএ টুডে স্পোর্টস) (USA TODAY Sports)

পাঁজরের হাড়ে চিড়, কমপক্ষে ৬ সপ্তাহ মাঠের বাইরে নাদাল

  • বুকের পাঁজরের হাড়ে চিড় দেখা দিয়েছে। যার ফলে কমপক্ষে ছয় সপ্তাহ টেনিস কোর্টের বাইরে থাকতে হবে নাদালকে। একথা নিশ্চিত করেছে তার মেডিক্যাল টিম।

শুভব্রত মুখার্জি: সদ্য অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়ে রজার ফেডেরার, নোভাক জকোভিচকে পিছনে ফেলে ২১টি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট জিতে সবার উপরে উঠে এসেছেন স্পেনীয় তারকা রাফায়েল নাদাল। সেই রেশ কাটতে না কাটতেই তার ভক্তদের জন্য এল চরম খারাপ খবর। বুকের পাঁজরের হাড়ে চিড় দেখা দিয়েছে। যার ফলে কমপক্ষে ছয় সপ্তাহ টেনিস কোর্টের বাইরে থাকতে হবে নাদালকে। একথা নিশ্চিত করেছে তার মেডিক্যাল টিম।

স্বাভাবিকভাবেই এই চোটের কারণে কোর্টের বাইরে থাকার কারণে নাদালের ফরাসি ওপেনের প্রস্তুতি যে মার খাবে তা বলাই বাহুল্য। উল্লেখ্য ক্যারিয়ারের ২১টি গ্র্যান্ড স্ল্যামের বেশির ভাগটাই নাদাল জিতেছেন ফরাসির ওপেনের লাল সুড়কির কোর্টে। ফলে এটা তার কাছে একটা বড় সেটব্যাক তো বটেই। ইন্ডিয়ান ওয়েলস প্রতিযোগিতার ফাইনালে নাদাল শ্বাসকষ্টের প্রথম অভিযোগ তোলেন। এই প্রসঙ্গে টুইটারে তারকা জানিয়েছেন, ‘একেবারেই ভালো খবর নয় এবং আমি এ রকম কিছু আশাও করিনি।’

রাফায়েল নাদালের চিকিৎসা চলছে (ছবি:গেটি ইমেজ)
রাফায়েল নাদালের চিকিৎসা চলছে (ছবি:গেটি ইমেজ)

ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে টেলর ফ্রিৎজের কাছে ৬-৩, ৭-৬(৭-৫) ফলে হারতে হয়েছিল ১৩ বারের ফরাসি ওপেন জয়ী তারকা রাফায়েল নাদালকে। সেমিফাইনালেও কার্লোস আলকারাজের বিরুদ্ধে ম্যাচে তার শ্বাসের সমস্যা হচ্ছিল। যদিও ডাক্তারের তত্ত্বাবধানে সেই ম্যাচ পুরোটা খেলে শেষ করেছিলেন নাদাল। এই বছর ২২ মে থেকে ফরাসি ওপেন শুরু হওয়ার কথা রয়েছে। তার আগেই ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে নাদালের জন্য নেমে এল এই খারাপ খবর। কিছুটা হলেও মুছড়ে পড়েছেন নাদাল। যা নাদালের টুইটেই স্পষ্ট।

বন্ধ করুন