বাংলা নিউজ > ময়দান > ডাবল সেঞ্চুরির দোরগোড়ায় রান-আউট জিম্বাবোয়ের তারকা, IPL থেকে ফিরেই বল হাতে পাকিস্তানকে হারালেন সিকন্দর রাজা

ডাবল সেঞ্চুরির দোরগোড়ায় রান-আউট জিম্বাবোয়ের তারকা, IPL থেকে ফিরেই বল হাতে পাকিস্তানকে হারালেন সিকন্দর রাজা

ডাবল সেঞ্চুরি হাতছাড়া এরভাইনের। ছবি- জিম্বাবোয়ে ক্রিকেট টুইটার।

Zimbabwe Select vs Pakistan Shaheens: রান-আউট হয়ে ৫০ ওভারের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার সুযোগ হাতছাড়া করলেন জিম্বাবোয়ের তারকা ক্রিকেটার। লিস্ট-এ ক্রিকেটে ১টি মেডেন নেওয়া সত্ত্বেও সব থেক বেশি রান খরচের লজ্জাজনক রেকর্ড গড়েন শাহনওয়াজ দাহানি।

৫০ ওভারের ক্রিকেটে ডাবল সেঞ্চিুর করার সুযোগ হাতছাড়া হল জিম্বাবোয়ের তারকা ক্রিকেটার ক্রেগ এরভাইনের। দ্বিশতরানের দোরগোড়া থেকে দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। যদিও নিজের দলকে জয়ের ভিতে বসিয়ে দেন ক্রেগ।

আইপিএল থেকে ফিরে জাতীয় দলের হয়ে বল হাতে রং ছড়ালেন সিকন্দর রাজা। মূলত এরভাইন-রাজার যুগলবন্দিতেই পাকিস্তান-এ দলকে সিরিজের ষষ্ঠ বেসরকারি ওয়ান ডে ম্য়াচে ৩২ রানে পরাজিত করে জিম্বাবোয়ে সিলেক্ট।

হারারেতে টস জিতে জিম্ববোয়ে সিলেক্টকে শুরুতে ব্যাট করতে পাঠায় পাকিস্তান-এ দল বা পাকিস্তান শাহিনস। জিম্বাবোয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৮৫ রানের বিরাট ইনিংস গড়ে তোলে। ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান এরভাইন। তবে নিশ্চিত দ্বিশতরান মাঠে ফেলে আসেন তিনি। ২২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৪৮ বলে ১৯৫ রান করে রান-আউট হন ক্রেগ।

শতরান হাতছাড়া করেন ওপেনার ইনোসেন্ট কাইয়া। তিনি ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৯ বলে ৯২ রান করে আউট হন। সিকন্দর রাজা করেন ১৯ বলে ১৫ রান। ক্যাপ্টেন শন উইলিয়ামস ২৫ বলে ২০ রান করেন। রিয়ান বার্ল ১৮ বলে ৩১ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- IPL অভিযান শেষ হতে না হতেই সুখবর, WTC ফাইনালের আগে জাতীয় দলে যোগ দিচ্ছেন যশস্বী- রিপোর্ট

পাকিস্তানের হয়ে শাহনওয়াজ দাহানি ১০ ওভারে ১টি মেডেন নেওয়া সত্ত্বেও একাই খরচ করেন ১০৫ রান। ৫০ ওভারের ক্রিকেটে অন্তত ১টি মেডেন নেওয়ার পরে সব থেকে বেশি রান খরচের লজ্জাজনক রেকর্ড গড়েন দাহানি। ২টি করে উইকেট নেন মহম্মদ আলি, আমের জামাল ও কাসিম আক্রম।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৯.২ ওভারে ৩৫৩ রানে অল-আউট হয়ে যায়। দল হারায় ব্যর্থ হয় মুবাসির খানের লড়াকু শতরান। তিনি ৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৭৭ বলে ১১৫ রান করে মাঠ ছাড়েন। রোহিল নাজির ৮৭ ও ক্যাপ্টেন কামরান গুলাম ৫৬ রান করেন। হাসিবউল্লাহ খান ৩৫, ইমরান বাট ৬, ওমর ইউসুফ ৪, আমের জামাল ১৯ ও মহম্মদ আলি ৮ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- লন্ডনের স্ট্রিপ ক্লাবে নাচ দেখছেন 'লোকেশ রাহুল'! ভিডিয়ো ভাইরাল হতেই আসরে নামলেন স্ত্রী আথিয়া

জিম্বাবোয়ের হয়ে ১০ ওভার বল করে ৬৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন সিকন্দর রাজা। ২টি করে উইকেট দখল করেন ব্লেসিং মুজারাবানি, তানাকা শিবঙ্গা ও লিউক জংউই। ১টি উইকেট নিয়েছেন শন উইলিয়ামস। জিম্বাবোয়ে সিলেক্ট ৬ ম্যাচের বেসরকারি ওয়ান ডে সিরিজ জেতে ৪-২ ব্যবধানে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.