বাংলা নিউজ > ময়দান > তৈরি হতে চলেছে ‘দ্বিতীয় ইডেন’, রাজারহাটে নতুন স্টেডিয়ামের জন্য জমি কিনল CAB

তৈরি হতে চলেছে ‘দ্বিতীয় ইডেন’, রাজারহাটে নতুন স্টেডিয়ামের জন্য জমি কিনল CAB

আরও একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরির পরিকল্পনা সিএবির।

রাজারহাটে সিএবির ১৪ একর জমি কিনেছে বলেই খবর।

সদ্যই ধুমধাম করে ইডেনে আয়োজিত হয়েছে আইপিএলের প্লে-অফ পর্ব। সেই পর্বের পরেই আগামী বছর বিশ্বকাপের আগে ইডেন সংস্করণের কাজ শুরু হবে। এরই মধ্যে বাংলায় আরও এক স্টেডিয়াম তৈরির প্রাথমিক পর্যায়টা শুরু করে দিল সিএবি (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল)। রাজারহাটে ১৪ একর জমি কিনল বাংলার ক্রিকেট বোর্ড।

বর্তমানে অনেক রাজ্যেই একাধিক উন্নত মানের স্টেডিয়াম রয়েছে। মহারাষ্ট্রে চার চারটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম থাকার জেরেই তো সেখানে গোটা আইপিএলের গ্রুপ পর্ব অনুষ্ঠিত হয়েছে। বাংলায় ইডেন গার্ডেন্সের বিকল্প হিসাবে যাদবপুরে রঞ্জির ম্যাচ অনেক সময়ই খেলা হয়, তবে তা আন্তর্জাতিক মানের নয়। এর আগে ‘দ্বিতীয় ইডেন’ তৈরির পরিকল্পনা নিয়ে ডুমুরজলায় জমি কিনলেও, না না কারণে সেখানে স্টেডিয়াম তৈরি করা যায়নি। এবার তাই ৩০ কোটি টাকা দিয়ে রাজারহাটে আরেকটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরির জন্য জমি নিয়েছে সিএসবি।

রাজারহাটের এই জমি নিয়ে কথাবার্তা চূড়ান্ত হয়ে গেলেও, এখনও কাগজপত্র হাতে আসেনি সিএবির। সেই কাগজপত্র এলেই কাজ শুরু হবে। শনিবার (৪ জুন) ইডেনে সিএবির এক বৈঠকে হাজির ছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। সেই বৈঠকে এই নতুন স্টেডিয়াম তৈরির কাজ থেকে নানান বিষয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে বলেই খবর। নতুন স্টেডিয়াম তো হচ্ছেই, পাশাপাশি ইডেন সংস্করণের কাজও শুরু হচ্ছে। নতুন ইন্টিরিয়ার থেকে ঝাঁ চকচকে নতুন বাতিস্তম্ভ বসছে ক্রিকেটের নন্দনকাননে। গ্যালারির সংস্করণও হবে এবং ইডেনে দর্শকআসন আরও বাড়তে পারেই বলেই শোনা যাচ্ছে। সব মিলিয়ে বাংলা ক্রিকেটপ্রেমীদের জন্য সময়টা কিন্তু বেশ আনন্দের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.