বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের জন্য ঘোষিত অজি দল, ফের ট্রফি জিততে তৈরি মেগ ল্যানিংরা

T20 বিশ্বকাপের জন্য ঘোষিত অজি দল, ফের ট্রফি জিততে তৈরি মেগ ল্যানিংরা

গত বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়া দস। ছবি-এএনআই

আগামী ১২ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে বসবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই টুর্নামেন্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী ১২ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে বসবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া মহিলা দল। প্রথমে ওডিআই সিরিজ হবে। পরে হবে টি-টোয়েন্ট সিরিজ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করত অজি ক্রিকেট বোর্ড। শুধু তাই নয়, যে দল পাকিস্তানের বিরুদ্ধে খেলবে তাদেরই দক্ষিণ আফ্রিকায় পাঠানো হবে বিশ্বকাপের জন্য। সুতরাং শুধুমাত্র পাকিস্তান সিরিজের জন্য নয়, বিশ্বকাপের জন্য়ও দল ঘোষণা করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি সিডনিতে। দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২৬ জানুয়ারি হোবার্ট এবং তৃতীয় ম্যাচটি হবে ২৯ জানুয়ারি ক্যানবেরাতে। এই সিরিজের জন্য এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অজি দলের নেতৃত্বে থাকছেন মেগ ল্যানিং। সহ অধিনায়কের দায়িত্বে থাকছেন অ্যালিসা হিলি। সবচেয়ে বড় বিষয়, ল্যানিংয়ের সঙ্গে চোট কাটিয়ে ফিরছেন জর্জিয়া ওয়্যারহাম।

এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে অস্ট্রেলিয়া মহিলা দল। সম্প্রতি গত বছরের ডিসেম্বরে ভারত সফরে আসে অজি দল। টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরে দেশে ফেরে তারা। স্বাভাবিক ভাবেই এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে অজি দল। পাকিস্তানের বিরুদ্ধেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চান মেগ ল্যানিং,অ্যালিসা হিলিরা।

বিশ্বকাপের দল নির্বাচনের পর অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক শন ফ্লেজলার বলেছেন, 'এতজন ক্রিকেটারের থেকে ১৫ জন বেছে নেওয়া সত্যি কঠিন কাজ। আমাদের কঠিন কাজটা করতে হয়েছে অনেক কিছু ভাবনা চিন্তা করে। ক্রিকেটারদের পারফরম্যান্স বিচার করে দল গঠন করা হয়েছে। আমরা আশাবাদী এই বিশ্বকাপে ভালো ফলাফলের ব্যপারে। আপাতত পাকিস্তানের বিরুদ্ধেও এই দলকে রাখা হয়েছে। সুতরাং বিশ্বকাপের আগে মানিয়ে নিতে এই পাকিস্তান সিরিজ গুরুত্বপূর্ণ। ক্রিকেটারদের কাছেও সেরা সুযোগ নিজেদের প্রস্তুতি এবং মানিয়ে নেওয়ার জন্য। তার পাক সিরিজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আশা করি প্রত্যেকেই এই সিরিজ এবং বিশ্বকাপে নিজেদের সেকাটা দেবে।'

১৫ জনের অস্ট্রেলিয়া দলে সুযোগ পেয়েছেন- মেগ ল্যানিং (অধিনায়ক), অ্যালিসা হিলি (সহ অধিনায়ক), ডার্কি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ,হেথার গ্রাহাম,গ্রেস হ্যারিস, জেস জোনাসেন, আলানা কিং, তাহলিয়া ম্যাকগ্রা, বেথ মনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল শুটারল্যান্ড এবং জর্জিয়া ওয়্যারহাম।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.