বাংলা নিউজ > ময়দান > ICC ODI World Cup 2023: কামিন্সের নেতৃত্বে বিশ্বকাপের প্রথমিক দল ঘোষণা অস্ট্রেলিয়ার, নেই ল্যাবুশান

ICC ODI World Cup 2023: কামিন্সের নেতৃত্বে বিশ্বকাপের প্রথমিক দল ঘোষণা অস্ট্রেলিয়ার, নেই ল্যাবুশান

প্যাট কামিন্স সহ অস্ট্রেলিয়া দল। ছবি- টুইটার

আর কয়েক দিন পরই শুরু হবে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। তার অনেকটা আগেই আসন্ন বিশ্বকাপের জন্য ১৮ জনের প্রথমিক দল ঘোষণা করল অস্ট্রেলিয়া।

আসন্ন ওডিআই বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। চূড়ান্ত পর্বে চলছে প্রস্তুতি। সব দল বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত। স্টেডিয়ামগুলিও সেজে উঠছে নতুন রূপে। আইসিসি এবং বিসিসিআইয়ের কর্তারাও দেশের যেসব স্টেডিয়ামগুলিতে বিশ্বকাপের আসর বসবে, সেখানকার প্রস্তুতি খতিয়ে দেখতে হাজির হচ্ছেন। সম্প্রতি কলকাতার ইডেন গার্ডেন্সে ঘুরে গিয়েছে বিসিসিআই এবং আইসিসির প্রতিনিধি দল। ইডেনের প্রস্তুতির অগ্রগতি দেখে খুশি তারা। ফলে একটা স্পষ্ট হয়েছে দীর্ঘ প্রতিক্ষার অবসান দ্রুত ঘটতে চলেছে। বলা ভালো বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টের দামামা বেজে গিয়েছে।

এবার এই বিশ্বকাপের প্রহর গোনার উন্মাদনা আরও কিছুটা বাড়িয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া অর্থাৎ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। আসন্ন ওডিআই বিশ্বকাপের জন্য ১৮ জনের প্রথমিক দল ঘোষণা করেছে তারা। আর সেখানে দেখা যাচ্ছে এই দলের অধিনায়কত্বের দায়িত্ব রয়েছে অজি পেসার প্যাট কামিন্সের কাঁধেই। কামিন্স ছাড়াও এই দলে হেভিওয়েটদের মধ্যে রয়েছেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল (ফিট হলে) সহ আরও অনেকে। যদিও ম্যাক্সওয়েলের একটু চোট রয়েছে। তাই তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলবেন না তিনি।

এই ১৮ জনের দলকে খেলতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিরুদ্ধে সিরিজে। বিশ্বকাপের আগে এই দলকে দেখে নিতে চাইছে অজি টিম ম্যানেজমেন্ট। যদিও এই দলে মিচেল স্টার্ক থাকলেও তিনি এখনও পুরোপুরি ফিট নন। রিহ্যাবে রয়েছেন। অজি বোর্ড মনে করছে কয়েকদিনের মধ্যেই ফিট হয়ে উঠবেন তিনি। তবে এই ১৮ জনের দলে সুযোগ পাননি মার্নাস ল্যাবুশান। ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করার পর অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান জর্জ বেইলি বলেন, 'আর দুই মাস পরই বিশ্বকাপ। তার আগে আমরা বেশ কয়েকটি ম্যাচ খেলব। ফলে এই ১৮ জনের দল আপাতত আগামী সিরিজ খেলবে। সেখান থেকেই সব মূল্যায়ন করা হবে। যদিও এই দলের অনেকেরই চোট আঘাত রয়েছে। ফলে আমরা আশাবাদী তারা দ্রুত সুস্থ হয়ে উঠবে।'

এবার এক নজরে দেখে নেওয়া যাক এই ১৮ জনের দলে কোন কোন অজি ক্রিকেটার সুযোগ পেলেন- ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, জোশ ইংলিস, অ্যালেক্স ক্যারি, মার্কাস স্টইনিস, মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, শন অ্যাবট, অ্যাস্টন এগর, অ্যাডাম জাম্পা, তনবীর সাঙ্গা, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জোশ হেজেলউড, ন্যাথন এলিস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.