বাড়ি > ময়দান > T20 বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত ক্রিকেট অস্ট্রেলিয়ার, খুশি হতে পারে BCCI
আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ লোগো।
আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ লোগো।

T20 বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত ক্রিকেট অস্ট্রেলিয়ার, খুশি হতে পারে BCCI

এবছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি টি-২০ বিশ্বকাপ।

অস্ট্রেলিয়া সরকার খেলাধুলোর জন্য Covid-19 নিয়ম শিথিল করায় এবং মাঠে সীমিত সংখ্যক দর্শক সমাগমের অনুমতি দেওয়ায় হঠাৎ করেই টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বেড়ে যায় কয়েকগুন। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস মনে করছেন না, এই পরিস্থিতিতে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা তাঁদের পক্ষে সম্ভব হবে বলে। তিনি স্পষ্ট জানিয়ে দেন, করোনা ভাইরাস নিয়ে সারা বিশ্ব যেভাবে বিব্রত, তাতে ১৬ দলের টুর্নামেন্ট আয়োজন করা কার্যত অসম্ভব দেখাচ্ছে।

এবছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি টি-২০ বিশ্বকাপ। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান দাবি করেন, করোনা ভাইরাসের জন্য বেশিরভাগ দেশের আন্তর্জাতিক সীমা যখন বন্ধ বা বৈদেশিক উড়ান সীমাবদ্ধ রাখা হয়েছে, তখন বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন করার সম্ভাবনা নিতান্তই কম।

সংবাদমাধ্যমকে এডিংস বলেন, ‘বলছি না যে, সরকারিভাবে এবছরের টি-২০ বিশ্বকাপ বাতিল করা হল বা পিছিয়ে দেওয়া হল। তবে সারা বিশ্বের বর্তমান পরিস্থিতির দিকে তাকালে, যখন বেশিরভাগ দেশ করোনা ভাইরাস নিয়ে জর্জরিত, আমার মনে হয় টি-২০ বিশ্বকাপ আয়োজন এই মুহূর্তে কার্যত অবাস্তব। সেই সম্ভাবনা খুবই কঠিন দেখাচ্ছে।’

এডিংস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা আইসিসিকে সবরকম সম্ভাবনা প্রসঙ্গে অবগত করেছেন। আশা করছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা দ্রুত টি-২০ বিশ্বকাপ নিয়ে সঠিক সিদ্ধান্ত নেবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই ইঙ্গিত খুশি করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কেননা, বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেই সময়ে আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।

বন্ধ করুন