বাংলা নিউজ > ময়দান > সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার সিরাজরা, মেনে নিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড
আম্পায়ারের কাছে অভিযোগের মুহূর্তে সিরাজ। ছবি- গেটি ইমেজেস।
আম্পায়ারের কাছে অভিযোগের মুহূর্তে সিরাজ। ছবি- গেটি ইমেজেস।

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার সিরাজরা, মেনে নিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড

  • গ্যালারি থেকে সরিয়ে নিয়ে যাওয়া ছ'জন দর্শককে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন মহম্মদ সিরাজ, সরকারিভাবে স্বীকার করে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও গ্যালারি থেকে সরিয়ে নিয়ে যাওয়া ছয় দর্শককে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে অজি বোর্ড।

সিডনি টেস্ট চলাকালীন নবাগত ভারতী পেসার মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করা হয় দর্শকদের মধ্য থেকে। ভারতীয় দল সরকারিভাবে অভিযোগও জানায় এই নিয়ে। প্রাথমিকভাবে গ্যালারি থেকে ছ'জন দর্শককে সরিয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর খেলা পুনরায় শুরু হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, আইসিসির পাশাপাশি তারা ঘটনার তদন্ত শুরু করেছে। এও জানানো হয়েছিল যে, নিউ সাউথ ওয়েলস পুলিশও ঘটনার অনুসন্ধান করছে।

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে পুনরায় বিজ্ঞপ্তি জারি করা হয় এই বিষয়ে। বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয় যে, সিডনিতে ভারতীয় দল দর্শকদের বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হয়েছিল এবং অজি বোর্ডের তরফে এই বিষয়ে রিপোর্ট জমা দেওয়া হয়েছে আইসিসির কাছে। যদিও দোষীদের এখনও চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানানো হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সিয়ান ক্যারোল জানিয়েছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে রিপোর্ট জমা দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এটা নিশ্চিত করছে যে, ভারতীয় দল বর্ণবিদ্বেষের শিকার হয়েছে। বোর্ডের নিজস্ব তদন্ত জারি রয়েছে। সিসিটিভি ফুটেজ, টিকিটি সংক্রান্ত তথ্য ও দর্শকদের জিজ্ঞাসাবাদের তথ্য বিশ্লেষণ করে দোষীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।’

বন্ধ করুন