বাংলা নিউজ > ময়দান > সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার সিরাজরা, মেনে নিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার সিরাজরা, মেনে নিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড

আম্পায়ারের কাছে অভিযোগের মুহূর্তে সিরাজ। ছবি- গেটি ইমেজেস।

গ্যালারি থেকে সরিয়ে নিয়ে যাওয়া ছ'জন দর্শককে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন মহম্মদ সিরাজ, সরকারিভাবে স্বীকার করে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও গ্যালারি থেকে সরিয়ে নিয়ে যাওয়া ছয় দর্শককে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে অজি বোর্ড।

সিডনি টেস্ট চলাকালীন নবাগত ভারতী পেসার মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করা হয় দর্শকদের মধ্য থেকে। ভারতীয় দল সরকারিভাবে অভিযোগও জানায় এই নিয়ে। প্রাথমিকভাবে গ্যালারি থেকে ছ'জন দর্শককে সরিয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর খেলা পুনরায় শুরু হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, আইসিসির পাশাপাশি তারা ঘটনার তদন্ত শুরু করেছে। এও জানানো হয়েছিল যে, নিউ সাউথ ওয়েলস পুলিশও ঘটনার অনুসন্ধান করছে।

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে পুনরায় বিজ্ঞপ্তি জারি করা হয় এই বিষয়ে। বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয় যে, সিডনিতে ভারতীয় দল দর্শকদের বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হয়েছিল এবং অজি বোর্ডের তরফে এই বিষয়ে রিপোর্ট জমা দেওয়া হয়েছে আইসিসির কাছে। যদিও দোষীদের এখনও চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানানো হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সিয়ান ক্যারোল জানিয়েছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে রিপোর্ট জমা দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এটা নিশ্চিত করছে যে, ভারতীয় দল বর্ণবিদ্বেষের শিকার হয়েছে। বোর্ডের নিজস্ব তদন্ত জারি রয়েছে। সিসিটিভি ফুটেজ, টিকিটি সংক্রান্ত তথ্য ও দর্শকদের জিজ্ঞাসাবাদের তথ্য বিশ্লেষণ করে দোষীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিজ্জরকাণ্ডে নীরবতা পালন কানাডা সংসদে, জবাবে ৮৫'র খলিস্তানি হামলা মনে করাল ভারত ‘অযোগ্য’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে এসে রাজ-অঙ্কুশের হাতাহাতি! তারপর....? ঠিক যেন মেয়েদের কোহলি! চমকে দেওয়া মিল বিরাট ও মন্ধনার বোলিং অ্যাকশনে- ভিডিয়ো বকেয়া মিটিয়ে দেওয়া হচ্ছে! শিক্ষক ও শিক্ষাকর্মীদের জীবনে অবশেষে শান্তি আনল রাজ্য আজ প্রেমে ভেসে যাবেন কারা? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহার কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল

T20 WC 2024

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.